করোনা কেয়ার বিডি টিম চালু করল টেলি মেডিসিন

চট্টগ্রাম, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 08:10:57

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে চিকিৎসা ও অন্যান্য সেবা দিতে চট্টগ্রামের করোনা কেয়ার বিডি টিম চালু করেছে টেলি মেডিসিন সেবা নামে একটি প্রতিষ্ঠান।

করোনা সংক্রমণের সন্দেহ হলেই টেলিফোনে পরামর্শ নিতে পারবেন যে কেউ। চট্টগ্রামের কিছু যুবক মিলে চালু করেছেন এই সেবা কার্যক্রম।

চট্টগ্রামের বিভিন্ন স্কুল থেকে ১৯৯৮ সালে এসএসসি পাশ করা কিছু তরুণের এই উদ্যোগে যুক্ত হয়েছেন আরও অনেকে।

উদ্যোক্তাদের একজন প্রকৌশলী কামরুল ইসলাম ভূঁইয়া জানান, চিকিৎসক এবং বিভিন্ন পেশার ব্যক্তিরা মিলে এ উদ্যোগ নিয়েছেন। তাদের মধ্যে ডাক্তাররা দিচ্ছেন টেলিমেডিসিন সেবা। আর অন্যরা দিচ্ছেন নানা রকম সহায়তা।

তিনি আরও বলেন, চিকিৎসাকর্মী ও চিকিৎসকদের বিভিন্ন সহায়তা সরঞ্জামও সরবরাহ করা হচ্ছে ‘গ্লোবাল কেয়ার’ নামের এই প্ল্যাটফর্ম থেকে। দেশ ও মানুষের সেবায় 'গ্লোবাল কেয়ার' নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে একদল বিশেষজ্ঞ চিকিৎসক জরুরি স্বাস্থ্যসেবার উপদেশ ও প্রয়োজনীয় চিকিৎসা দিতে করোনা কেয়ার, বিডি টিম (Corona Care, BD Team) নামে চালু করেছে জরুরি টেলিমেডিসিন সেবা। এই সেবা খোলা আছে রাত দিন ২৪ ঘণ্টা সপ্তাহে ৭ দিন।

এছাড়াও ডাক্তার ও স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য জরুরি পিপিই, মাস্ক বিতরণ আর দুর্গত ও সুবিধাবঞ্চিতদের জন্য বিশেষ ত্রাণ নিয়েও কাজ করছে তারা।

হটলাইন : ০৯৬৩৮-২০০৬০০ (২৪ ঘণ্টা, ফ্রি)
ফেসবুক পেজ: web.facebook.com/ccbdteam/

এ সম্পর্কিত আরও খবর