চট্টগ্রামের স্বাস্থ্যকর্মীদের জন্য এস আলম গ্রুপের উন্নতমানের পিপিই

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 08:11:14

চট্টগ্রাম জেলার ১৫টি উপজেলার স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য চীন থেকে আমদানিকৃত ২ হাজার উন্নতমানের পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই)  বিতরণ করেছে দেশের অন্যতম বড় শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপ ।

শুক্রবার (৩ এপ্রিল) বেলা ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউসে পিপিইগুলো হস্তান্তর করা হয়।

এসময় এসআলম গ্রুপের পক্ষে উপস্থিত ছিলেন, চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের পিএস আকিজ উদ্দিন এবং জেলা প্রশাসক মো ইলিয়াস হোসেন।

এস আলম গ্রুপের পক্ষ থেকে জানা যায়, এই ২ হাজার উন্নতমানের পিপিই চীন থেকে আমদানি করা হয়েছে।  চট্টগ্রাম জেলার ১৫ টি উপজেলার স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য এগুলো দেওয়া হলো। যাতে করে সর্দি ও জ্বর নিয়ে কেউ হাসপাতালে গেলে স্বাস্থ্যকর্মীরা যেন তাদের চিকিৎসা দেয়। পিপিইগুলো পেলে এখন থেকে সাধারণ মানুষের চিকিৎসার দুর্ভোগ দূর হবে।

জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বলেন, বাংলাদেশে বড় ইস্যু ছিল পিপিই। সেই সংকট দূর হয়েছে। আপনারা জানেন চীন থেকে উন্নতমানের পিপিই আসছে। করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও গ্রুপ এগিয়ে আসছে। তার ধারাবাহিকতায় আজকে এস আলম গ্রুপের পক্ষ থেকে চট্টগ্রাম জেলা চীন থেকে আনা উন্নতমানের পিপিই পেল। প্রতিষ্ঠানটি নিশ্চিত করেছে, আগামী সপ্তাহে তারা পিপিই দেবে। পিপিইগুলো আমরা চট্টগ্রামের স্বাস্থ্যকর্মীদের দেব, তারা ব্যবহার করবে।

এস আলম গ্রুপের পক্ষ থেকে জেলা প্রশাসককে পিপিইগুলো হস্তান্তর করা হয়

 

পিএস আকিজ উদ্দিন বলেন, পিপিইগুলো চীন থেকে আমদানি করা হয়েছে।  উন্নতমানের পিপিইগুলো দ্বারা স্বাস্থ্যকর্মীরা সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে পারবে। এস আলম গ্রুপের চেয়ারম্যান পুরো বিষয়টি মনিটরিং করছেন।

এ প্রসঙ্গে চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী করোনার সংক্রমণ থেকে জনগণকে রক্ষা করতে আমাদের গ্রুপ বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে। স্বাস্থ্যকর্মীদের জন্য বিনামূল্যে পিপিই বিতরণ তারই একটি অন্যতম উদ্যোগ। পর্যায়ক্রমে আমরা আরও নানা ধরনের উদ্যোগ নেব প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক।  

এ সম্পর্কিত আরও খবর