ওয়ার্ডভিত্তিক কর্মহীন মানুষের কাছে খাদ্যসামগ্রী চলে যাবে

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 05:20:57

করোনাভাইরাস প্রাদুর্ভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। গত কয়েকদিন ধরে দিনমজুর খেটে খাওয়া মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হচ্ছে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) ওয়ার্ডে ওয়ার্ডে খাদ্যসামগ্রী তুলে দেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ডিএসসিসির কাউন্সিলরদের মাধ্যমে হতদরিদ্র, দিনমজুর, কর্মহীন রিকশা ও ভ্যান চালক এবং অসহায় মানুষদের মধ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছে।

এ কার্যক্রমের অংশ হিসেবে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন নগর ভবনে করপোরেশনের ১০টি ওয়ার্ডের কাউন্সিলদের হাতে হতদরিদ্র এসব দিনমজুরদের মধ্যে বিতরণের জন্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী তুলে দেন।

প্রতিটি ওয়ার্ডের জন্য ৫০০টি করে প্যাকেট হিসেবে ১০টি ওয়ার্ডের জন্য ৫০০০ প্যাকেট তুলে দেওয়া হয় । ওয়ার্ড সমূহ হল- ৮, ৯, ১০, ১২, ১৩, ২২, ২৩, ২৪, ২৫ এবং ২৬। কাউন্সিলরগণ তালিকা অনুযায়ী এসব খাদ্যসামগ্রী শুক্রবার (০৩ এপ্রিল) থেকেই বিতরণ করা শুরু করবেন।

বিতরণকালে মেয়র বলেন, পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরদের হাতে এ খাদ্যসামগ্রী তুলে দেওয়া হবে। এর আগে বংশাল চৌরাস্তা এলাকায় প্রায় এক হাজার রিকশা ও ভ্যানচালকদের মাঝেও মেয়র সাঈদ খোকন নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী তুলে দেন। তিনি নাগরিকদের ঘরে থাকা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়ে বলেন আপনাদের নির্বাচিত মেয়র আপনাদের পাশে আছে।

এ সময় করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

এ সম্পর্কিত আরও খবর