আরিফ-কামরানের মতো ঝুলে আছে কনা-নার্গিসের ভাগ্য

সিলেট, জাতীয়

নূর আহমদ, সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 23:09:36

সিলেট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী আরিফুল হক চৌধুরী ও বদর উদ্দিন আহমদ কামরানের মতো ঝুলে আছে সংরক্ষিত ওয়ার্ডের নাজনীন আক্তার কনা ও নার্গিস সুলতানার ভাগ্য। এই দুই কাউন্সিলর প্রার্থীর ভোট সমান সমান। ফলে আবারো আগামী ১১ আগস্ট ভোটযুদ্ধে নামতে হচ্ছে এই দুই নারী প্রার্থীকে।

৩০ জুলাই অনুষ্ঠিত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে সংরক্ষিত ৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থী ছিলেন নাজনীন আক্তার কনা ও নার্গিস সুলতানা। ১৯, ২০ এবং ২১নং ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ৭নং ওয়ার্ড গঠিত। অনুষ্ঠিত নির্বাচনে নাজনীন কনা এবং নার্গিস সুলতানার মধ্যে তুমুল লড়াই হয়েছে। তবে সে লড়াই সমানে সমানে ঠেকবে কেউ বুঝে উঠতে পারেননি।

নাজনীন আক্তার কনা সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর ও যুব মহিলা লীগের নেত্রী। তার দাবি এক স্বেচ্ছাসেবকলীগ নেতার বউকে পাশ করাতে গিয়ে কেন্দ্র দখল করে তার নিশ্চিত জয়কে ঝুঁকিতে ফেলা হয়েছে। তিনি আগামী ১১ আগস্টের নির্বাচনে জয় পাবেন বলে প্রত্যাশা করেন।

নার্গিস সুলতানার বক্তব্য তিনিও পাশ করেছিলেন, তবে কীভাবে কী হল তা বুঝে উঠতে পারছেন না। নার্গিস সুলতানা স্বেচ্ছাসেবকলীগ নেতা মুরাদের স্ত্রী। এরআগে নির্বাচন করলেও তিনি কখনো জয়ী হতে পারেননি।

সিসিক নির্বাচনে সংঘাতের কারণে ২৪ ও ২৭নং ওয়ার্ডের দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। এ দুই কেন্দ্র হচ্ছে গাজী বুরহানউদ্দিন দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

মেয়র প্রার্থী বিএনপির আরিফুল হক চৌধুরী ও আওয়ামী লীগের বদর উদ্দিন আহমদ কামরানের ভাগ্য নির্ধারিত হবে এ দুই কেন্দ্রে ভোটগ্রহণের মাধ্যমে। তবে নাজনীন আক্তার কনা ও নার্গিস সুলতানার ভোট সমান হওয়ায় ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই ১৪টি কেন্দ্রের ফলাফলে নির্ধারিত হবে কে হবেন কাউন্সিলর। এ জন্য নতুন করে ছুটছেন তারা ভোটারদের দ্বারে দ্বারে। এছাড়া পুনর্নির্বাচনের মাধ্যমে নির্ধারিত হবে সাধারণ ২৪ ও ২৭ ওয়ার্ডের দুই কাউন্সিলরের ভাগ্য।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ভোটগ্রহণের প্রস্তুতি চলছে। নগরীর সাধারণ ২৪ ও ২৭ ওয়ার্ডে ভোটগ্রহণের পাশাপাশি (১৯, ২০ ও ২১ ) সংরক্ষিত ৭ নং ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আগামী ১১ আগস্ট পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

এ সম্পর্কিত আরও খবর