বরিশালে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা

বরিশাল, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 09:00:36

বরিশাল: রাজধানীতে বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় ৭ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০২ আগস্ট) বেলা ১১টা থেকে বরিশাল নগরের চৌমাথা এলাকার ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে তারা। এতে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

অবরোধকারী শিক্ষার্থীদের পক্ষে সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের শিক্ষার্থী সাফি আহমেদ জানায়, সহপাঠীদের মৃত্যুর সঙ্গে জড়িত চালক ও হেলপারের উপযুক্ত শাস্তিসহ নিরাপদ সড়কের জন্য বিক্ষোভ করছে তারা। একই সঙ্গে বরিশালের সড়কে চলাচলরত যানবাহনের চালকদের ড্রাইভিং লাইসেন্স ও দক্ষতার বিষয়ে গুরুত্ব দেয়া ও নগরের বিভিন্ন স্থানে যত্রতত্রভাবে গড়ে ওঠা অটোরিকশা ও মাহিন্দ্রার (থ্রি-হুইলার) স্ট্যান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হচ্ছে।

এদিকে মানববন্ধনে বরিশালের সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, অমৃত লাল দে কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি মডেল কলেজ, ইনফ্রা পলিটেকনিক কলেজসহ বেশ কিছু কলেজের কয়েকশত শিক্ষার্থী নগরের চৌমাথা এলাকায় এসে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। কর্মসূচির শুরুতে সড়কে বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুরের চেষ্টা চালায় শিক্ষার্থীরা।

 

এ সম্পর্কিত আরও খবর