যাদের ভুলে যাননি আরিফ

সিলেট, জাতীয়

নূর আহমদ, সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 23:34:52

সিলেট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জয়ের পথে এগিয়ে থাকা বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী মঙ্গলবার (৩১ জুলাই) ব্যস্ত সময় কাটিয়েছেন। জিয়ারত করেছেন হযরত শাহজালাল (রহ:) এর মাজার। সপরিবারে ছুটে গিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের বাসায়। আবার জেলে আটক দলের নেতা রাজ্জাককে দেখতেও ভুলে যাননি আরিফ। রাজনৈতিক গুরু প্রয়াত অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের কবর জিয়ারতও করেছেন তিনি।

সোমবার (৩০ জুলাই) অনুষ্ঠিত নির্বাচনে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রে এগিয়ে থাকা আরিফুল হক চৌধুরীকে মেয়র হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা না করা হলেও জয় তার অনেকটা নিশ্চিত। নির্বাচনের ঠিক আগের দিন গ্রেফতার হওয়া নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাকের সঙ্গে আদালতে গিয়ে দেখা করেন আরিফুল হক চৌধুরী। কুশল বিনিময় করেন তার সঙ্গে।



মঙ্গলবার বেলা ১১টায় হযরত শাহজালাল (রহঃ) এর মাজার জিয়ারত করেন আরিফুল হক চৌধুরী। সেখানে তিনি বেশ কিছুক্ষণ অতিবাহিত করেন। এ সময় দোয়া পাঠ করেন তিনি। শোকরানা মিলাদ মাহফিলেও অংশগ্রহণ করে আরিফ।

বিকেল ৪টায় স্ত্রী সামা হক চৌধুরী ও মেয়ে আসফা হক চৌধুরী নাইফাকে নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের বাসায় ছুটে যান। কামরানের বাসায় প্রায় আধাঘণ্টা অবস্থান করেন আরিফুল হক ও তার পরিবার। এ সময় একান্তে কথা বলেন কামরান ও আরিফুল হক। বাসা থেকে বের হয়ে যাওয়ার পথে কোলাকুলি করেন দুই প্রতিদ্বন্দ্বী ।

বিকেলে আরিফুল হক চৌধুরী রওনা দেন সিলেটের উন্নয়নে কিংবদন্তি প্রয়াত অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের কবর জিয়ারত করতে মৌলভীবাজারের উদ্দেশে। গত নির্বাচনেও জয়ী হয়ে তার রাজনৈতিক গুরু সাইফুর রহমানের কবর জিয়ারত করেছিলেন। আরিফুল হক চৌধুরী সাইফুর রহমানের কবর জিয়ারত শেষে বরুণার পীর সাহেবেরও কবর জিয়ারত করেন। মঙ্গলবার (৩১ জলাই) রাতে সিলেটে ফেরেন। বাসায় শুভেচ্ছা জানাতে আসা লোকজনের সঙ্গে কুশল বিনিময় করেন আরিফ।

প্রসঙ্গত, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আরিফুল হক চৌধুরী ৪ হাজার ৬শ ভোটে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান থেকে এগিয়ে রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর