নীতি নৈতিকতার শিক্ষা বেশি জরুরি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-02 15:03:24

আজকের শিশুরাই আগামীর বাংলাদেশ। এ কারণে শিশুদের পড়ালেখা ও খেলাধুলার পাশাপাশি নীতি নৈতিকতার শিক্ষা দিতে অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ এনামুল কবির।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর ল্যাবরেটরি স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে এডিসি বলেন, ‘এখন সামাজিক অবক্ষয় ও অপসংস্কৃতির গ্রাস থেকে দূরে থাকতে নীতি নৈতিকতার শিক্ষা বেশি জরুরি। শিশুদের আদর্শবান মানুষ হিসেবে গড়ে তুলতে হলে অভিভাবক ও শিক্ষকদের দায়িত্ব নিতে হবে। মোবাইল ফোনের গেমস থেকে দূরে রাখতে শিশুদের মাঠের খেলাধুলা ও সাংস্কৃতিক অঙ্গনে আনতে হবে। শিশুদের মেধা, সৃজনশীলতা ও মানবিক মূল্যবোধ জাগ্রত হলে বাংলাদেশের ভবিষ্যৎও উন্নত হবে।’

অনুষ্ঠানে রংপুর ল্যাবরেটরি স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আফছার আলীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক (সিইসি বিভাগ) ড. মিজানুর রহমান, গণপূর্ত বিভাগের সহকারী প্রকৌশলী মোশারফ হোসেন সরকার, সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সম্ভু চরণ দাস, শিক্ষানুরাগী ও সংগঠন শফিকুল ইসলাম মিঠু, স্কুলের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাংবাদিক মিজানুর রহমান লুলু, রংপুর রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক, প্রচার সম্পাদক হারুন-অর-রশিদ হারুন প্রমুখ।

প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মেহেদী হাসানের সঞ্চালনায় আয়োজিত ক্রীড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- রংপুর ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ মমতাজ বেগম, পরিচালক মোরশেদ আলম ও সহকারী প্রধান শিক্ষক রেজওয়ানুল করিম রিজু।

তৃতীয়বারের মতো আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বালক-বালিকাদের তেরটি ইভেন্টে শতাধিক শিক্ষার্থী অংশ নেন। এছাড়া অভিভাবক, অতিথি ও শিক্ষক-শিক্ষিকারা ঝুড়িতে তিনটি ইভেন্টে অংশ নেন। প্রতিযোগিতার পর্ব শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

এ সম্পর্কিত আরও খবর