চসিক মেয়রের সঙ্গে টি-আইসিইউ’র প্রতিনিধিদলের সাক্ষাৎ

চট্টগ্রাম, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 03:09:02

জাপানি টি-আইসিইউ কোম্পানি লি. এর তিন সদস্যের প্রতিনিধিদল সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

রোববার (২৩ ফেব্রুয়ারি) নগরীর টাইগারপাসস্থ সিটি করপোরেশন কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সাক্ষাৎকালে জাপানস্থ টি-আইসিইউ কোম্পানি লি. এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. তোমউকি নাকানিশি, চিফ অপারেশন অফিসার ডাই ওন্ডরা, ওভারসীস বিজনেস চীফ কানিজ ফাতেমা এবং চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সেলিম আকতার চৌধুরী, সিটি মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে প্রতিনিধিদলের নেতা ড. তোমউকি নাকানিশি টি-আইসিইউ কোম্পানি লি. এর কার্যক্রম তুলে ধরে বলেন, স্বাস্থ্য সেবা ও রোগ নির্ণয় যথাযথ ব্যবহারে ঘাটতি কারণে বাংলাদেশে নন-কমিউনিকেবল রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং মৃত্যুও হচ্ছে।

প্রতিনিধিদলের নেতা আরো বলেন, তার কোম্পানিতে জাপানের বিখ্যাত হাসপাতালের ৩৩ জন ডাক্তার, ১১জন নার্সসহ বিশেষজ্ঞ দল রয়েছে। টি-আইসিইউ কোম্পানি লি. এর টেলি-মেডিসিন এর সুবিধা গ্রহণ করে রিয়াল টাইম ডাটা বা ডিজিটাল ইমেজ ব্যবহার এর মাধ্যমে সঠিক রোগ নির্ণয় সম্ভব।

তিনি বলেন, এই বিশেষজ্ঞ দল টেলি-মেডিসিন সাপোর্টের মাধ্যমে চট্টগ্রাম নগরবাসীর দ্রুত এবং সঠিক রোগ নির্ণয়ে সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছে। এ ব্যাপারে তিনি সিটি মেয়রের সার্বিক সহযোগিতা প্রয়োজন।

সিটি মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন টি-আইসিইউ’র প্রধান নির্বাহী কর্মকর্তার প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন, এটা একটি অনন্য প্রস্তাব। নগরবাসী টেলি-মেডিসিন সাপোর্টের মাধ্যমে দ্রুত সময়ে রোগ নির্ণয় ও রিয়াল চিকিৎসা সেবা ভোগ করবেন, সেটা আমি কামনা করি।  

এ সম্পর্কিত আরও খবর