সিলেটে প্রাথমিক স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন চলছে

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-26 12:59:44

সারাদেশের মতো সিলেটের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে চলছে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন। রোববার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে শুরু হয় এই ভোটগ্রহণ। চলবে দুপুর ১টা পর্যন্ত।

সিলেট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রায়েজীদ খান জানান, জেলার ১৩ উপজেলার ১ হাজার ৪৭৭টি প্রাইমারি স্কুলে একযোগে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন হচ্ছে। নির্বাচনে মোট ভোটার ২ লাখ ১৩ হাজার ১১৮ জন। ৩য় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত স্টুডেন্টস কাউন্সিলরের এই নির্বাচনে ৭ পদে ১৮ হাজার ৮১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

নির্বাচন সংশ্লিষ্ট সকল দায়িত্ব শিক্ষার্থীরাই পালন করেছে, ছবি: আবু বকর, বার্তা২৪.কম

সরেজমিনে সিলেট জিন্দাবাজারস্থ সরকারি কিন্ডার গার্ডেন প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা সারিবদ্ধভাবে ভোট দিচ্ছে। প্রার্থীরাও ভোটারদের কাছে ভোট চাচ্ছেন। স্কুলের প্রধান শিক্ষিকা নাসিমা আক্তার চৌধুরী জানান, এই নির্বাচনে নির্বাচন কমিশন, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং আইনশৃঙ্খলার দায়িত্ব শিক্ষার্থীরাই পালন করেছে। নির্বাচন শেষে ভোট গণনা করে বিকেল ৩টার দিকে ফলাফল ঘোষণা হবে।

শিক্ষার্থীরাও এই নির্বাচন নিয়ে অনেক খুশি, ছবি: আবু বকর, বার্তা২৪.কম

সিলেট বিভাগে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনের সমন্বয়কের দায়িত্ব পালন করছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ। তিনি বলেন, সুন্দরভাবে সব কেন্দ্রে ভোট হবে। শিক্ষার্থীরা এই নির্বাচন নিয়ে খুশি। এই নির্বাচনের মাধ্যমে তারা গণতন্ত্রের চর্চা সম্পর্কে জানতে পারবে। যা তাদের ভবিষ্যৎ জীবনে কাজে দিবে।

এ সম্পর্কিত আরও খবর