মিরসরাই প্রেসক্লাব-আওয়ামী লীগ নেতৃবৃন্দের মতবিনিময়

চট্টগ্রাম, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 03:13:07

মিরসরাই প্রেসক্লাবের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাতে প্রেসক্লাব কার্যালয়ে সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মিঠুর উপস্থাপনায় ও সভাপতি মোহাম্মদ নুরুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া। এতে উপস্থিত ছিলেন মিরসরাই প্রেস ক্লাবের সাবেক সভাপতি শারফুদ্দীন কাশ্মীর, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাওয়াত উল্লাহ রিপন, যুগ্ম সম্পাদক এরাদুল হক ভুট্টু, আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন, প্রচার সম্পাদক কামরুল হোসেন, সদস্য আলী আহছান, মিরসরাই প্রেস ক্লাবের সহ সভাপতি ও বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের আহ্বায়ক সাইফুল হক সিরাজী, শাহাদাৎ হোসেন চৌধুরী, যুগ্ম সম্পাদক এম মাঈন উদ্দিন, কোষাধ্যক্ষ ও বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের সদস্য সচিব মোহাম্মদ ইউসুফ প্রমুখ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের আহ্বায়ক সাইফুল হক সিরাজী জানান, মিরসরাই প্রেস ক্লাবের উদ্যোগে আগামী ১৭ মার্চ থেকে ২৮ মে পর্যন্ত তিন মাসব্যাপী বেশ কয়েকটি কর্মসূচি পালন করা হবে। প্রথমে আগামী ২৬ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে আমরা ‘ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক লোগো উন্মোচন করবো।

এরপর দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত মিরসরাইয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন থাকবে। আগামী ১৭ মার্চ সন্ধ্যায় অনুষ্ঠিত হবে ‘কবিতায় বঙ্গবন্ধু’ শীর্ষক কবিতা পাঠের আসর।

আগামী ১৭ এপ্রিল বঙ্গবন্ধুর জীবদ্দশায় মিরসরাইয়ের যে ক'জন ছাত্রনেতা ও আওয়ামী লীগ নেতা সরাসরি বঙ্গবন্ধুর সাথে রাজনীতি করার সুযোগ পেয়েছেন তাদের নিয়ে অনুষ্ঠিত হবে গোলটেবিল বৈঠক। প্রতিযোগিতায় বিজয়ীদের লেখা রচনা দিয়ে ম্যাগাজিন বের করা হবে।

আগামী ২৮ মে দিনব্যাপী থাকবে সমাপনী আয়োজন। এতে সকালের অধিবেশনে থাকবে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে ছবি আঁকা প্রতিযোগিতা। দুপুরে মেজবান। বিকালে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা। সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনের ওপর তৈরি গীতি আলেখ্য।

রচনা প্রতিযোগিতায় প্রত্যেক বিভাগে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও বিশেষ বিবেচনায় উত্তীর্ণদের প্রদান করা হবে লক্ষাধিক টাকা মূল্যমানের প্রাইজবন্ড, সনদ, ক্রেস্ট ও শিক্ষাবৃত্তি। প্রথম পুরস্কার ১৫ হাজার, দ্বিতীয় পুরস্কার ১০ হাজার, তৃতীয় পুরস্কার ৮ হাজার এবং বিশেষ বিবেচনায় ৫ হাজার টাকা মূল্যমানের প্রাইজবন্ড প্রদান করা হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মিরসরাই প্রেসক্লাবের নেওয়া উদ্যোগের প্রশংসা করেন। পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা করা হবে বলেও ঘোষণা দেন।

এ সম্পর্কিত আরও খবর