ময়মনসিংহে শেষ হল ২ দিনব্যাপী নৃত্যোৎসব

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-14 14:12:59

ময়মনসিংহে বহুরূপী সাংস্কৃতিক একাডেমি ও নৃত্যগ্রামের আয়োজিত দুই দিনব্যাপী নৃত্যোৎসব শেষ হয়েছে। এ উৎসবের স্লোগান ছিল ‘নৃত্যযোগে মনন বিকাশ, নৃত্য নিত্য অবিনাশ’।

রোববার (৮ ফেব্রুয়ারি) রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নৃত্য পরিবেশন করেন নৃত্যগ্রামের শিল্পীসহ ঢাকা থেকে আগত আমন্ত্রিতরা।

এর আগে, সমাপনী অনুষ্ঠানে বহুরূপী সাংস্কৃতিক একাডেমির পরিচালক নাট্যব্যক্তিত্ব শাহাদাত হোসেন খান হীলুর সভাপতিত্বে বক্তব্য দেন- জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আরজু পারভেজ ও বঙ্গবন্ধু শিশু একাডেমির ময়মনসিংহ জেলা সভাপতি অধ্যাপক দিলরুবা শারমিন।

বক্তব্য শেষে তিনটি শাস্ত্রীয় নৃত্য পরিবেশন করেন নৃত্যগ্রামের শিল্পীরা। এরপর হয় আমন্ত্রিত শিল্পীদের কনটেম্পোরারি পরিবেশনা। একে একে পরিবেশিত হয় নৃত্যশিল্পী জুয়েইরিয়া মৌলির ‘ভারতনাট্যম’, হাসান ইশতিয়াক ইমরানের ‘কত্থক’, আরিফুল ইসলাম অর্ণনের পরিচালনায় ‘মানুষ’ ও আবু নাঈমের পরিবেশনায় ‘লালন’।

উৎসব উপভোগ করতে দর্শকের আগমনে সন্ধ্যার আগেই পরিপূর্ণ হয়ে যায় শিল্পকলা একাডেমি মিলনায়তন। শুদ্ধ সংস্কৃতির বিকাশ ঘটাতে নিয়মিত এ ধরনের আয়োজন প্রয়োজন বলে মনে করেন সাংস্কৃতিক ব্যক্তিত্বরা।

বহুরূপী সাংস্কৃতিক একাডেমির পরিচালক শাহাদাত হোসেন খান হীলু বলেন, ‘নৃত্য সংস্কৃতির একটি বড় অনুষঙ্গ। এর মাধ্যমে মানুষের আবেগ-অনুভূতি ও অভিব্যক্তি প্রকাশিত হয়। শুধু তাই নয়, নৃত্যের মাধ্যমে অপসংস্কৃতি ও অশুভগুলোকেও দূর করা যায়। নৃত্যচর্চার বিকাশ ও দর্শক সমাজের মাঝে এটি আরও বেগবান করতে এ উৎসবের আয়োজন বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর