সিলেটে এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ৩৬৪ শিক্ষার্থী

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম সিলেট | 2023-08-22 00:04:10

সারাদেশের মতো সিলেটেও চলছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে বেলা ১ টা পর্যন্ত বাংলা ২য় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষার্থী ছিল ৯২ হাজার ১১৯ জন। এদের মধ্যে উপস্থিত ছিল ৯১ হাজার ৮৫৫ জন। অনুপস্থিত ছিল ৩৬৪ জন। তবে বহিষ্কারের কোনো ঘটনা ঘটেনি।

শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, বাংলা দ্বিতীয় পত্রে সিলেট শিক্ষা বোর্ডের অধীনে সিলেট জেলায় ৫৮ কেন্দ্রে ৩৪ হাজার ২৮৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৪ হাজার ১৪৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। অনুপস্থিত ছিল ১৩৯ জন। হবিগঞ্জে ৩১ কেন্দ্রে ১৯ হাজার ২০০ জন পরীক্ষার্থী ছিল। এরমধ্যে ১৯ হাজার ১৩০ জন অংশগ্রহণ করে। অনুপস্থিত ছিল ৭০ জন। মৌলভীবাজার জেলায় ২৬ কেন্দ্রে ১৯ হাজার ১৯৯ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত হয় ১৯ হাজার ১৩৩ জন। অনুপস্থিত ছিল ৬৪ জন। সুনামগঞ্জে ৩১ কেন্দ্রে ১৯ হাজার ৫৩৭ জন শিক্ষার্থীর মধ্যে ১৯ হাজার ৪৪৬ জন উপস্থিত ছিল। অনুপস্থিত থেকেছে ৯১ জন।

সিলেট শিক্ষাবোর্ডের প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহমদ জানান, এবার সিলেটে ৯১২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ১৪৬ টি কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

এ সম্পর্কিত আরও খবর