এসএসসির ভুয়া প্রশ্নপত্র প্রচারের অভিযোগে আটক ‌১

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 15:09:26

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র প্রচার ও প্রতারণার অভিযোগে নাঈম ইসলাম নাহিদ (১৮) নামে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রংপুর র‌্যাব-১৩ মিডিয়া অফিসার খন্দকার গোলাম মোর্ত্তূজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত বুধবার (২৯ জানুয়ারি) রংপুর মহানগরীর তাহজাট এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য নাঈম ইসলাম নাহিদকে আটক করা হয়। আটক নাহিদ নগরীর বিনোদপুর (উত্তর পাড়া) গ্রামের মৃত রফিকুল ইসলাম ছেলে। তিনি ভুয়া প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত সামাজিক যোগাযোগ মাধ্যমের একাধিক গ্রুপ ও পেজের সক্রিয় সদস্য অ্যাডমিন হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি পরীক্ষার রেজাল্ট পরিবর্তনের আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের প্রলুব্ধ করতেন। এছাড়া ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারসহ বিভিন্ন গ্রুপের মাধ্যমে যোগাযোগ করে বিকাশে প্রতারণার মাধ্যমে অর্থ গ্রহণ করতেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাহিদ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে টাকার বিনিময়ে আসন্ন এসএসসি পরীক্ষা-২০২০ এর ভুয়া প্রশ্নপত্র বিতরণের নামে প্রতারণামূলক কর্মকাণ্ডের কথা স্বীকার করেছেন বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর