কোটা সংস্কার আন্দোলন নেতা রাশেদ খান কারাগারে

, জাতীয়

শাহজাহান খান, কোর্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 14:56:38

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসায় ভাংচুরের মামলায় নেতা যুগ্ম আহ্বায়ক মুহাম্মাদ রাশেদ খানকে পাঁচ দিনের  রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৮ জুলাই) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর এ আদেশ দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসায় ভাংচুরের একটি মামলায় ৫ দিনের  রিমান্ড শেষে রাশেদকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের সহকারী কমিশনার মো. ফজলুর রহমান । তিনি বলেন, আসামি  রাশেদ খান জামিনে মুক্তি পেলে মামলার তদন্তে বিঘ্ন সৃষ্টি করবে পুনরায় এইরূপ ঘটনার পুনরাবৃত্তি ঘটাবে বিধায় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত রাশেদকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

এদিন আসামির পক্ষের আইনজীবী জাইদুর রহমান প্রমুখ জামিন চেয়ে শুনানি করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে রাশেদকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৮ জুলাই এই মামলায় পাঁচ দিন ও কোটা সংস্কার নিয়ে ফেসবুক লাইভে প্রধানমন্ত্রী সম্পর্কে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরআগে ২ জুলাই তথ্য প্রযুক্তির মামলায়  ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এরআগে গত ১ জুলাই সকালে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন কেন্দ্রীয় ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক আল নাহিয়ান খান জয়। এরপরই রাশেদকে গ্রেপ্তার করা হয়।

গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাবি ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদী হয়ে মামলাটি দায়ের মামলা করেন। আর আন্দোলনের সময় আন্দোলনকারীরা রাস্তা বন্ধ করে টায়ার ও আসবাবপত্র জ্বালানোসহ নাশকতা এবং পুলিশকে মারধর ও কর্তব্য কাজে বাধা দেয় । ওই ঘটনায় শাহবাগ থানা তিনটি মামলা করে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর