সিলেটে কমছে সবজির দাম

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-31 13:54:19

সিলেটের সবজি বাজারে স্বস্তি দেখা দিয়েছে। চাহিদা অনুযায়ী সরবরাহ থাকায় বাজারে প্রতিটি সবজির দাম কমেছে। অন্যদিকে বাজারে এখনও চড়া দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ।

সোমবার (২০ জানুয়ারি) সকালে সিলেট নগরের বিভিন্ন বাজার ঘুরে জানা যায়, বাজারে প্রতিকেজি ফুলকপি ৩০ থেকে ৩৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে, যা চলতি মাসের শুরুতে ৪৫ থেকে ৫০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। গত ১ জানুয়ারি ৪০ টাকা কেজিতে বিক্রি হওয়া বাঁধাকপি এখন বিক্রি হচ্ছে ২৫ টাকায়, ৮০ টাকার টমেটো ৫০ টাকা, ৬০ টাকার গাজর ৪০ টাকা, ৫০ টাকার শিম ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

একইভাবে গত বিশ দিনে বাজারে সব ধরনের সবজি গড়ে ১০ থেকে ১৫ টাকা কমেছে। বাজারে এখন পেঁপে ১৫ থেকে ২০ টাকা, কাঁচা মরিচ ৬০ টাকা, বেগুন ৩০ টাকা, কচুর ছড়া ৪০ টাকা, নতুন আলু ৩০ টাকা, পুরাতন আলু ২০ থেকে ২২ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। বাজারে প্রতি পিস লাউ বিক্রি হচ্ছে ২০ থেকে ৪০ টাকায়।

গত ১ জানুয়ারি ৪০ টাকা কেজিতে বিক্রি হওয়া বাঁধাকপি এখন বিক্রি হচ্ছে ২৫ টাকায়

বাজারে তুরস্ক থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজিতে। ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ১শ টাকা থেকে ১২০ টাকায়। আর নতুন দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৪০ টাকায়। এছাড়া বাজারে রসুন ১৫০ টাকা ও আদা ১২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

বাজারে প্রতিকেজি শিং মাছ ৩শ থেকে ৪শ টাকা, পাবদা ৪শ টাকা, চিংড়ি ৫শ টাকা, রুই আকারভেদে ২২০ থেকে ৩শ টাকা, পাঙ্গাশ ১২০ থেকে ১৮০ টাকা, তেলাপিয়া ১৩০ থেকে ১৮০ টাকা, কৈ ১৮০ থেকে ২শ টাকা কেজিদরে বিক্রি হতে দেখা গেছে। এদিকে প্রতিকেজি ব্রয়লার ১২৫ থেকে ১৩০ টাকা, গরুর মাংস ৪৮০ টাকা কেজিদরে বিক্রি হচ্ছে।

প্রতি ডজন মুরগির ডিমে ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১০৫ টাকায়, ১০ টাকা বেড়ে হাঁসের ডিম বিক্রি হচ্ছে ১৬০ টাকায়।

এ সম্পর্কিত আরও খবর