টঙ্গী থেকে অপহৃত রাজকে উদ্ধার করেছে পুলিশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 00:36:42

ঢাকা: টঙ্গীর তুরাগ এলাকায় কামার পাড়ার একটি বাড়ি থেকে অপহৃত রাজ (৬১) কে উদ্ধার করেছে পুলিশ। এসময় মুক্তিপণের টাকার জন্য রাজকে নির্যাতন করছিল অপহরণকারীরা।

রোববার (১৬ জুলাই) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে অপহরণকারী চক্রের সদস্যদের সম্পর্কে এমন তথ্য দিয়েছেন ডিএমপি’র ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ ফরিদ উদ্দিন।

মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, টঙ্গী এলাকা থেকে এই অপহরণকারী চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হল,  সবুজ (৪২), বশির (৩০), ফারুক (৩৬), লাভলু (৪০) ও  জালাল মিয়া (৩৬)।

তিনি বলেন, ভিকটিম রাজ (৬১) শাহ্ সিমেন্ট কোম্পানীতে এস.আর পদে চাকুরি করেন। গত ১২ জুলাই আশা নামের এক মেয়ে তাকে ফোন করে কনস্ট্রাকশনের সাইটের জন্য অনেক সিমেন্ট লাগবে বলে গেন্ডারিয়া এলাকার সোনালী নুপুর কমিউনিটি সেন্টারের সামনে নিয়ে আসে। পরে কনস্ট্রাকশনের সাইটের লোকজনের সঙ্গে কথা বলার জন্য টঙ্গীর দত্ত পাড়ার একটি ৩ তলার বাসায় নিয়ে যায়।

ওই বাসায় আগে থেকেই অবস্থান নেয় অপহরণকারী চক্রের সদস্যরা। রাজকে জোর করে আটকে রেখে ভয়ভীতি ও মারধর করে। এক পর্যায়ে  মুক্তিপণ হিসেবে ২ লাখ টাকা বিকাশের মাধ্যমে আনার জন্য চাপ প্রয়োগ করে। পুলিশের তৎপরতায় রাজকে নিয়ে আসামিরা স্থান পরিবর্তন করে। সর্বশেষ  তুরাগ এলাকার কামার পাড়াস্থ জালাল মিয়ার বাড়িতে উঠে তারা।

গোপন সংবাদের ভিত্তিতে  গেন্ডারিয়া থানা  পুলিশ (১৫ জুলাই ) রাতে ওই বাড়ি থেকে রাজকে মুক্ত করে। আটক করে অপহরণকারী এই চক্রকে।

তবে প্রথম ফোন করা এই চক্রের নারী অপহরণকারী সদস্য 'আশাকে' এখনও গ্রেফতার করা যায়নি বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর