মেঘনায় নটরডেমের ২ শিক্ষার্থী নিখোঁজ: উদ্ধার অভিযান চলছে

, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 08:23:30

ব্রাহ্মণবাড়িয়া: জেলার আশুগঞ্জে মেঘনা নদীতে নিখোঁজ নটরডেম কলেজের দুই শিক্ষার্থীকে উদ্ধারের জন্য ফের অভিযান শুরু করেছে নৌ বাহিনীর ডুবুরি দল।

রোববার সকাল ৯টায় আশুগঞ্জের চর সোনারামপুর এলাকা থেকে তারা এই উদ্ধার অভিযান শুরু করে। আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী বাইন হীরা উপস্থিত থেকে এই উদ্ধার কাজের তদারকি করছেন।

এর আগে শনিবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের চরসোনারামপুর এলাকার সিরাজগঞ্জ-আশুগঞ্জ গ্রিড লাইনের টাওয়ারের উত্তর পাশে মেঘনা নদীতে ওই দুই শিক্ষার্থী নিখোঁজ হন।

নিখোঁজ শিক্ষার্থীরা হলেন- ঢাকার লক্ষ্মীবাজার এলাকার তানভির আহমদের মেয়ে সানজিদা বিন প্রাপ্তি (২০) ও মগবাজার এলাকার ইসরাফুল মেহরাব (২২)। তারা দুজনেই ঢাকা নটরডেম কলেজের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার ঢাকা থেকে প্রাপ্তি ও মেহরাবসহ নটরডেম কলেজের ৭ বন্ধু মিলে আশুগঞ্জের চরসোনারামপুর এলাকায় বেড়াতে আসেন। এদের মধ্যে ২ জন মেয়ে ও ৫ জন ছেলে ছিল। ওই দিন বিকেলে সোনারামপুরের সিরাজগঞ্জ-আশুগঞ্জ গ্রিড লাইনের টাওয়ারের উত্তর পাশে মেঘনা নদীতে নৌকা নিয়ে ঘুরে বেড়ানোর সময় প্রাপ্তি ও মেহরাব গোসল করতে নামেন। সাঁতার না জানার কারণে প্রবল স্রোতে হঠাৎ দুজন পানিতে তলিয়ে যায়। এ সময় বাকিরাও তাদের উদ্ধার করতে পানিতে ঝাঁপ দেয়। পরে এলাকাবাসী ৫ জনকে উদ্ধার করতে পারলেও প্রাপ্তি ও মেহরাবকে উদ্ধার করা সম্ভব হয়নি।

খবর পেয়ে আশুগঞ্জ থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল নিখোঁজ দুজনকে উদ্ধার করতে নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালায়। সন্ধ্যার দিকে আবহাওয়া খারাপ থাকার কারণে উদ্ধার অভিযান বন্ধ রাখতে হয়।

রোববার সকালে ঢাকা থেকে আসা ১০ সদস্যের নৌ বাহিনীর একটি ডুবুরি দল, ভৈরব বাজার ফায়ার সার্ভিসের ৯ সদস্যের একটি দল ও আশুগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার অভিযান শুরু করে। তবে প্রবল স্রোতের কারণে উদ্ধার কাজ কিছুটা বিঘ্ন হচ্ছে।

ভৈরব বাজার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আজজুল জানান, সকালেই ঢাকা থেকে আসা ১০ সদস্যের নৌ বাহিনীর একটি ডুবুরি দল, ভৈরব বাজার ফায়ার সার্ভিসের ৯ সদস্যের একটি দল ও আশুগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার অভিযান শুরু করে। তবে এখনো পর্যন্ত কারো কোনো সন্ধান পাওয়া যায়নি।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী বাইন হীরা বলেন, ‘ঘটনার পর থেকেই আমরা দুই শিক্ষার্থীকে উদ্ধারের জন্য কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে ঢাকা থেকে এসে নৌ বাহিনীর ডুবুরি দল উদ্ধার কাজ শুরু করেছে। নৌ পুলিশের দুটি দলকেও আমরা কাজে লাগিয়েছি। স্রোতের কারণে কিছুটা সমস্যা হচ্ছে। তবে চর সোনারামপুর ছাড়াও আশপাশের নদী এলাকাগুলোতে আমাদের বিভিন্ন টিম কাজ করছে।’

এ সম্পর্কিত আরও খবর