নিষেধাজ্ঞা অমান্য করে সিলেট নগরীতে ঢুকছে ট্রাক

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-09-01 13:14:40

পাথর বোঝাই ট্রাকের বেপরোয়া গতির কারণে সিলেট নগরীতে দুর্ঘটনা নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছিল। এছাড়া দিনে বেলায় সহস্রাধিক ট্রাক চলাচলের কারণে সৃষ্টি হচ্ছিল তীব্র যানজট।

এতে মানুষের দুর্ভোগের শেষ ছিলো না। এসব সমস্যা সমাধানে সিলেট সিটি করপোরেশন (সিসিক) রাত ১০টার আগে নগরীতে ট্রাক প্রবেশে নিষেধ করে। এছাড়া নগরীর ভেতরে ট্রাক চলাচলের জন্য নির্দিষ্ট কিছু রাস্তাও নির্ধারণ করে দেওয়া হয়। কিন্তু অধিকাংশ ট্রাকচালকই তা মানে না।

সন্ধ্যার পর থেকেই হাজার হাজার পাথরবোঝাই ট্রাক বেপরোয়া গতিতে চলাচল করে। এতে করে প্রায়ই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সন্ধ্যার দিকে বেপরোয়া গতির পাথর বোঝাই একটি ট্রাক নগরের পুলিশ লাইন এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এসময় ট্রাকটি সড়কের একপাশে কাত হয়ে যায়। ট্রাকটিতে অতিরিক্ত পাথর বোঝাই ছিলো।

বুধবার (১ জানুয়ারি) রাতে নগরীর মিরের ময়দান পয়েন্টে অতিরিক্ত পাথরবোঝাই একটি ট্রাক রাস্তায় দেবে যায়।

সিলেট মহানগর পুলিশের ট্রাফিক শাখার পরিদর্শক হাবিবুর রহমান বলেন, নগরে ট্রাক প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও চালকরা তা মানছেন না। পাথরবাহী ট্রাকগুলো শাহপরাণ ও কুমারগাঁও ব্রিজ হয়ে সিলেট-ঢাকা মহাসড়কে গিয়ে ওঠার কথা। কিন্তু টোল ফাঁকি দেওয়ার জন্য তারা নগরীর ভেতর দিয়ে এসে শাহজালাল সেতু ব্যবহার করছে। অতিরিক্ত মালবোঝাই ট্রাকের কারণে বিভিন্ন স্থানে রাস্তা ভেঙে যাচ্ছে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে যারা নগরে ট্রাক নিয়ে প্রবেশ করবে তাদের বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

এ সম্পর্কিত আরও খবর