রাজনাথের সফরে সম্পর্ক আরও জোরদার হবে

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 06:37:37

 

ঢাকা: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর বাংলাদেশ সফরে  দুই দেশের সম্পর্ক আরও জোরদার করতে সহযোগিতা করবে বলে আশা করা হচ্ছে।

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন বৃহস্পতিবার (১২ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।

বিজ্ঞপ্তিতে বলে হয়েছে, রাজনাথ সিং ভারত ও বাংলাদেশের মধ্যকার চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের একটি সুস্পষ্ট পর্যালোচনা করতে আসছেন। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং  ১৩ জুলাই  তিনদিনের সফরে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এর আমন্ত্রণে ঢাকা সফর করবেন।

ভারত ও বাংলাদেশের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর পর্যায়ের এটি নিয়মিত বৈঠক। ২০১৬ সালের জুলাই মাসে নয়াদিল্লীতে সর্বশেষ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

রাজনাথ সিং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়াও তিনি যমুনা ফিউচার পার্কে একটি নতুন, আধুনিক ও সমন্বিত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করবেন।

১৪ জুলাই  তিনি রাজশাহী সফর করবেন এবং বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যৌথভাবে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন করবেন।

১৫ জুলাই ভারত ও বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৬ষ্ঠ বৈঠকে যৌথভাবে সভাপতিত্ব করবেন। মন্ত্রীদ্বয় নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, অবৈধ ক্রিয়াকলাপ দমনে সহযোগিতা এবং ভ্রমণ ব্যবস্থা সম্পর্কিত বিষয়ে আলোচনা করবেন।

এ সম্পর্কিত আরও খবর