৫৮ ইউনিয়ন পরিষদে ভোট চলছে

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 02:30:21

দেশের ৩৮টি জেলার ৫৮টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ শুরু হয়েছে। এর মধ্যে ছয়টিতে সাধারণ ও বাকিগুলোতে বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সোমবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৫টা পর্যন্ত। এ উপলক্ষে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

ইসির কর্মকর্তারা জানান, সোমবার ৮০টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণের কথা ছিল। এর মধ্যে ২২টিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা নির্বাচিত হওয়ায় সেখানে ভোটগ্রহণের প্রয়োজন হচ্ছে না। বাকি ৫৮টি ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা গেছে, ভোটকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় মোতায়েন করা হয়েছে বিজিবি, র‍্যাব ও পুলিশ। সহিংসতার আশঙ্কায় শেষ মুহূর্তে কয়েকটি ইউনিয়ন পরিষদে বিজিবি ও র‍্যাবের টিম বাড়াতে রোববার (২৯ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে চিঠি দিয়েছে ইসি।

তারা আরও জানান, যেসব ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন এবং যেসব ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে, সেখানে পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ন আনসার সমন্বয়ে তিনটি করে মোবাইল টিম, এক প্লাটুন করে বিজিবি এবং র‍্যাবের ২টি টিম মাঠে রয়েছে। যেসব ইউনিয়নে শুধু সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে ভোটগ্রহণ হবে, সেসব ইউনিয়নে র‍্যাবের দুটি টিম রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর