মাঠে সিসিকের ৭ মেয়র ও ১৮৯ কাউন্সিলর প্রার্থী

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 10:29:59

সিলেট: সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে ৭ মেয়র ও ১৮৯ কাউন্সিলর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া চলছে। মঙ্গলবার (১০ জুলাই) সকাল থেকে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক পেয়ে হজরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান ও বিএনপির প্রার্থী সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়র পদে ৭ প্রার্থীর মধ্যে ৪ জনের দলীয় প্রতীক থাকায় বাকি তিনজনের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এদের মধ্যে বিএনপির বিদ্রোহী প্রার্থী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ( বাস গাড়ি), মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের (টেবিল ঘড়ি), স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের পেয়েছেন (হরিণ) প্রতীক।

এছাড়া সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান (নৌকা), বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সদ্য সাবেক সিটি মেয়র আরিফুল হক চৌধুরী (ধানের শীষ), ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন (হাত পাখা) ও সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর (মই) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।
প্রতীক বরাদ্দের পর নগরীতে উৎসব বিরাজ করছে। ইতোমধ্যে নির্বাচনী মাঠে প্রচারণা শুরু করে দিয়েছেন প্রার্থীরা। আগামী ৩০ জুলাই সিলেট সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর