গোলাপগঞ্জ উপজেলা আ.লীগের কমিটি গঠন

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-23 16:49:50

ইকবাল আহমদকে সভাপতি ও রফিক আহমদকে সাধারণ সম্পাদক করে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান এ কমিটি অনুমোদন দেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কেন্দ্রের নির্দেশে কমিটি গঠন করা হয়েছে। পূর্ণাঙ্গ কমিটিতে বিতর্কিত কাউকে স্থান না দেওয়ার জন্য সভাপতি-সম্পাদককে নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যায়, ২০০৪ সালে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। এ সম্মেলনে উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরীকে সভাপতি ও রফিক উদ্দিনকে সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠিত হয়। দীর্ঘ সময় কোনো সম্মেলন না হওয়ায় সাংগঠনিক কার্যক্রম খুঁড়িয়ে চলছিল। বিশেষ দিবস কেন্দ্রিক আলোচনা সভা আয়োজনের মধ্যেই দলের সাংগঠনিক তৎপরতা আটকে ছিল।

সবশেষ সিলেট জেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়। এরপর গত ১৩ নভেম্বর (বুধবার) গোলাপগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে উপজেলা আ.লীগের সম্মেলন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। কিন্তু বিকেলে উপজেলা অডিটোরিয়ামে কাউন্সিল অধিবেশনে কমিটি গঠন নিয়ে মতানৈক্য তৈরি হয়। এতে 'ভোট কিংবা সমঝোতা' এর কোনো এক প্রক্রিয়ায় নতুন কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি। পরে বাধ্য হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও দায়িত্বপ্রাপ্ত নেতা আহমদ হোসেন কার্যক্রম স্থগিত করে পুলিশ প্রহরায় কাউন্সিলস্থল ত্যাগ করেন।

এ সম্পর্কিত আরও খবর