ভাই লাশ হয়ে ফিরছে, টাকা দিয়ে কী হবে?

, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 13:35:16

নড়াইল: ‘আমার ছেলে এবার দেশে ফিরে এসে বিয়ে করবে বলে আমাদের মেয়ে দেখতে এবং বাড়িঘর মেরামত করতে বলেছিল। কিন্তু তার সে স্বপ্ন আর পূরণ হল না।’

ছেলের মৃত্যুর খবর শুনে নিহত মনিরুলের মা আমেনা বেগম কান্না জড়িত কণ্ঠে এসব কথা বলে বিলাপ করছিলেন। গত ৪ জুলাই সৌদি আরবের জেদ্দায় সড়ক দুর্ঘটনায় নিহত দুইজনের বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলায়।

নিহতরা হলেন- মনিরুল মোল্যা (২৮) ও সৈয়দ হোসেন আলী (৩২)। তাদের দুই পরিবারে এখনো চলছে শোকের মাতম। আত্মীয়-স্বজন এবং পাড়া প্রতিবেশীদের আহাজারিতে এলাকার বাতাস ভারী হয়ে উঠেছে। স্বজনরা এখন অপেক্ষা করছে প্রিয়জনের লাশের জন্য।

জানা গেছে, লোহাগড়া উপজেলার আড়পাড়া গ্রামের মৃত মহসিন মোল্যার ছেলে মনিরুল সাত ভাই-বোনের মধ্যে সবার ছোট। তিনি জেলার সদর উপজেলার শাহাবাদ মাদরাসা থেকে কামিল পাশ করে এক বছর আগে সৌদি আরবে যান।

মনিরুলের বোন জেসমিন ও নাইচ বেগম বিলাপ করতে করতে জানান, ‘আমার ভাই বিদেশে গিয়েছিল অনেক টাকা আয় করতে। কিন্তু সে লাশ হয়ে ফিরছে। এখন আর টাকা দিয়ে কি হবে? দ্রুত লাশ দেশে ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি।’

অপরদিকে এ সড়ক দুর্ঘটনায় নিহত উপজেলার লাহুড়িয়া গ্রামের সৈয়দ আশরাফ আলীর ছেলে হোসেন আলীর বাড়িতেও চলছে কান্নার রোল।

নিহতের স্ত্রী রাকিয়া বেগম তার দুই শিশু ছেলে ফাহাদ ও হামজাকে জড়িয়ে ধরে বিলাপ করে বলছে, ‘তোর বাবা আর কোনো দিন আমাদের মাঝে ফিরে আসবে না। তোদের পৃথিবীতে বাবা বলে ডাকার আর কেউ থাকল না। তোরা এতিম হয়ে গেলি। আমি ওদের কী করে মানুষ করব?’

নিহতের বড় ভাই সৈয়দ নাসির আলী জানান, হোসেন প্রথমে পাঁচ বছর কুয়েতে ছিল। এরপর দেশে ফিরে গত ৮ থেকে ৯ মাস আগে সৌদি আরবে চলে যায়। তার মৃত্যুর খবরে বৃদ্ধ বাবা-মা বাকরুদ্ধ হয়ে পড়েছেন।

এদিকে নিহত দুই পরিবারের সদস্যরা মনিরুল ও হোসেনের লাশ দ্রুত দেশে ফিরে আনার দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, গত ৪ জুলাই সৌদি আরবের জেদ্দায় কিং আব্দুল আজিজ সড়কের সামারী কোর্ট ও রেড সি মলের মধ্যবর্তী এলাকায় মাইক্রোবাস উল্টে হতাহতের ঘটনা ঘটে।

 

এ সম্পর্কিত আরও খবর