সিলেটে বুদ্ধিজীবী সৌধ থেকে ফুল চুরি করে বিক্রি!

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-28 03:53:41

সিলেটে যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার (১৪ নভেম্বর) সকাল ১০টা থেকে নগরের চৌহাট্টাস্থ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

তবে শ্রদ্ধা নিবেদনে ব্যবহার করা এসব ফুল চুরির ঘটনা ঘটেছে। শনিবার দিনগত রাত ১২টার দিকে বুদ্ধিজীবী স্মৃতিসৌধ থেকে ফুল চুরি করে নিয়ে যায় মাধুরী পুষ্পকেন্দ্র নামে একটি দোকানের কর্মচারীরা।

জানা যায়, বুদ্ধিজীবী স্মৃতিসৌধের পাশেই কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা কর্মী আফতাব মিয়ার সহযোগিতায় কয়েকটি ভ্যান গাড়িতে করে ফুলগুলো চুরি করে নিয়ে যায় নগরের জেলরোড এলাকার মাধুরী পুষ্পকেন্দ্র। সেখানে ফুলগুলো থেকে নাম লেখা কাগজ খুলে ডাস্টবিনে ফেলার সময় পথচারীরা বিষয়টি পুলিশকে অবগত করেন। খবর পেয়ে পুলিশও ঘটনাস্থলে আসে। পরে সেখান থেকে প্রায় ৩০টি ফুলের ডালা উদ্ধার করে পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া জানান, বুদ্ধিজীবী স্মৃতিসৌধে দেয়া ফুল বিক্রির খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে প্রায় ৩০টি ফুলের ডালা উদ্ধার করে ফের স্মৃতিসৌধে রেখে এসেছে। মাধুরী পুষ্পলয়ের মালিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে শহীদ মিনারের নিরাপত্তা কর্মী আফতাব তার কাছে প্রতিটা ফুলের ডালা ১৫ টাকা দরে বিক্রি করেছেন।

বিষয়টি সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে জানানো হয়েছে। তিনি এ বিষয়ে ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর