শহীদ মিনারে রংয়ের কাজে অংশ নিলেন রসিক মেয়র

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-29 16:42:46

মহান বিজয় দিবস উপলক্ষে রংপুর কেন্দ্রীয় শহীদ মিনার ধুয়ে মুছে পরিষ্কার করার পর রং করার কাজে অংশ নিয়েছেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনারকে পরিষ্কার করে নতুন রংয়ে রাঙানো হয়েছে।

শনিবার (১৪ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত রংপুর সিটি করপোরেশনের (রসিক) তত্ত্বাবধানে টাউন হল চত্বরে শহীদ মিনারের পবিত্রতা রক্ষা করাসহ নতুনভাবে রং করা হয়।

এদিকে ৪৯তম মহান বিজয় দিবসকে বরণ করে নিতে রংপুর মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করাসহ প্রধান প্রধান সড়কে রঙিন পতাকা লাগানো হয়েছে। গুরুত্বপূর্ণ স্থাপনা ও চত্বরে আলোকসজ্জার কাজ চলছে।

রংপুর কেন্দ্রীয় শহীদ মিনার ছাড়াও নগরীর জিলা স্কুল মোড়ের বঙ্গবন্ধু ম্যুরাল, মর্ডান মোড়ের স্বাধীনতা স্মৃতিস্তম্ভ অর্জন, কালেক্টরেট সুরভি উদ্যানের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শহীদ মিনার ও মুক্তিযুদ্ধের ভাস্কর্যগুলো ধুয়ে মুছে পরিষ্কার করা হয়েছে।

এ ব্যাপারে রংপুর সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সহকারী কর্মকর্তা মিজানুর রহমান মিজু জানান, মহান বিজয় দিবসের সঙ্গে সংশ্লিষ্ট বঙ্গবন্ধুর ম্যুরাল ও কেন্দ্রীয় শহীদ মিনারসহ সকল প্রয়োজনীয় স্থানগুলো পরিষ্কারের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। পাশাপাশি প্রধান প্রধান সড়কে বিভিন্ন পতাকা ও লাইটিংয়ের কাজও চলছে।

রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, স্বাধীনতার বিজয় আনন্দ উদযাপনে রংপুর মহানগরে সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করাসহ শান্তিপূর্ণ পরিবেশে সর্বস্তরের মানুষ যাতে বিজয় দিবস উদযাপন করতে পারে সেজন্য প্রস্তুতি নেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর