অপরাধীকে দলীয় দৃষ্টিতে দেখাও অপরাধ

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 13:15:21

জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতির বাস্তবায়নে কোনো অপরাধীকে ছাড় না দেওয়ার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকেলে পুলিশ কনফারেন্স রুমে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি একথা বলেন।

বিপ্লব কুমার সরকার বলেন, অপরাধীর কোনো দল নেই। অপরাধীকে দলীয় পরিচয়ের দৃষ্টিতে দেখাও অপরাধ। পুলিশ সম্পর্কে মানুষের ধারণা পরিবর্তন করতে হবে। মানুষ যেন পুলিশকে খারাপ বলতে না পারে সেজন্য সতর্ক হতে হবে।

এসময় পুলিশ সদস্যদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, ইদানীং পুলিশের লোকজনও অপরাধে জড়াচ্ছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও অপরাধ দমন পুলিশ বিভাগের কাজ। কিন্তু অপরাধ দমন করতে গিয়ে অপরাধে জড়ানো যাবে না।

গত নভেম্বর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ সার্কেল হিসেবে সিনিয়র সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) মো. আরমান হোসেন পিপিএম, শ্রেষ্ঠ গ্রেফতারি পরোয়ানা তামিলকারী থানা গংগাচড়া মডেল থানা এবং শ্রেষ্ঠ মামলা নিষ্পত্তিকারক ও শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী থানা হিসেবে কাউনিয়া থানাকে সম্মাননা স্মারক ও নগদ অর্থ পুরস্কৃত করেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবু মারুফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফজলে এলাহী, অতিরিক্ত পুলিশ সুপার (বি সার্কেল) মারুফ হোসেন, রংপুর, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) আরমান হোসেনসহ জেলার আট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর