ফুফাতো ভাইকে হত্যার দায়ে দুই জনের যাবজ্জীবন

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল | 2023-08-18 16:25:28

বরিশালে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে ফুফাতো ভাই ইদ্রিস মাঝিকে হত্যার দায়ে মামাতো ভাই ইকবাল মাহামুদসহ দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে আদালত।

সোমবার (১৮ নভেম্বর) বিকেল ৩টার দিকে বরিশালের জেলা ও দায়েরা জজ আদালতের বিচারক মোঃ রফিকুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলো- মেহেন্দিগঞ্জের লস্করপুর এলাকার ইকবাল মাহামুদ ওরফে ইকবাল ও তার বোনের জামাই মাসুদুল ইসলাম ওরফে মাসুদ।

আদালতের পিপি অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, দণ্ডপ্রাপ্তদের মধ্যে ইকবাল মাহামুদ উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। তাই তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। তিনি আরও জানান, মামলায় বাকী আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস প্রদান করা হয়েছে।

এদিকে মামলা সূত্রে জানা গেছে, বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ থানার লস্করপুর গ্রামের ইদ্রিস মাঝির সাথে আসামিদের জমিজমা নিয়ে বিরোধ ছিলো। যার সূত্র ধরে ২০১৫ সালের ১২ জুন ভোররাতে আসামিরা ইদ্রিস মাঝির ঘরের ভেতর প্রবেশ করে তাকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। পরে স্থানীয়রা ইদ্রিসকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। এ ঘটনায় নিহত ইদ্রিসের বোন মেহেন্দিগঞ্জের চরহোগলা এলাকার খলিল চৌকিদারের স্ত্রী ছকিনা খাতুন বাদী হয়ে ৫ জনকে নামধারী ও ৪/৫ অজ্ঞাত আসামি করে মামলা করেন। মামলায় জেলা ডিবি পুলিশের এসআই মোঃ খলিলুর রহমান ২০১৬ সালের ৮ মে আদালতে চার্জশীট দাখিল করেন। আদালত ১৮ জনের সাক্ষগ্রহণ শেষে বিচারক এ রায় ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর