‘পেঁয়াজ কাণ্ডে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে’

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-21 10:32:57

পেঁয়াজ খাওয়া বন্ধ করতে বলে সরকার প্রধান ব্যর্থতার পরিচয় দিয়েছেন বলে অভিযোগ করেছে রংপুর বিএনপির নেতারা।

সোমবার (১৮ নভেম্বর) দুপুরে রংপুর মহানগরীতে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে এই অভিযোগ করেন তারা।

এর আগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান সড়কে উঠতে গেলে পুলিশ তাদেরকে বাধা দেয়। পরে পুলিশি বাধার মুখে কার্যালয়ের সম্মুখে প্রতিবাদ সমাবেশ করেন দলটির জেলা ও মহানগরের নেতারা।

বিএনপি নেতারা বলেন, ‘সরকারের লোকজনের আঁতাতেই পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি হয়েছে। সরকার চাইলে শুরুতেই পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখতে পারত। কিন্তু তা না করে প্রধানমন্ত্রী পেঁয়াজ খাওয়া বন্ধ করেছেন প্রচার করে দেশবাসীকে হাসিয়েছেন। এটা সরকারের চরম ব্যর্থতা। জনগণ ব্যর্থ সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।’

প্রতিবাদ সমাবেশে মহানগর বিএনপির সহ-সভাপতি সুলতান আলম বুলবুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন- মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহম্মেদ, সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সহ-সভাপতি সাহিদার রহমান জোসনা, মহানগরের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, মহানগর যুবদলের সভাপতি মাহফুজ উন নবী ডন, সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল, মহানগরের সভাপতি নুর হাসান সুমন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর