মিছিল-স্লোগানে মুখরিত রংপুর, রাঙ্গার গ্রেফতার দাবি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর, রংপুর | 2023-08-30 03:17:25

সাবেক সামরিক শাসক হুসেইন মুহম্মদ এরশাদ সরকারের শাসনামলে পুলিশের গুলিতে নিহত শহীদ নূর হোসেনকে নিয়ে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার কটূক্তি প্রতিবাদে মিছিল স্লোগানে মুখরিত হয়ে উঠেছে রংপুর মহানগরী। বিভিন্ন কর্মসূচী থেকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে রাঙ্গাকে গ্রেফতারের দাবি জানানোসহ তাকে রংপুরে অবাঞ্চিত ঘোষণা করা হয়।

গতকালের মত বুধবারও (১৩ নভেম্বর) নগরীতে বিভিন্ন পয়েন্টে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে এক কাতারে রাঙ্গা ইস্যুতে রাজনৈতিক বিভেদ ভুলে এক কাতারে দাঁড়িয়ে সমাবেশ করেছে আওয়ামী লীগ ও বিএনপির নেতারা। 

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে রংপুর নগরীর কাচারীবাজার জিরো পয়েন্টে ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের ব্যানারে দুই দলের নেতারা একত্রিত হয়ে প্রতিবাদ জানান।

এসময় মানববন্ধন সমাবেশে এরশাদ সরকার বিরোধী আন্দোলনে নেতৃত্ব দানকারী রংপুরের নেতারা বলেন, শুধু মুখে আর প্রেস বিজ্ঞপ্তি দিয়ে দুঃখ প্রকাশ করে রাঙ্গা ছাড় পাবেন না। তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। জাতীয় সংসদে দাঁড়িয়ে তাকে দেশবাসীর কাছে হাত জোর করে বলতে হবে নূর হোসেনকে নিয়ে তার বক্তব্য ভুল। যদি তা না করা হয়, রাঙ্গার বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশে বক্তব্য রাখেন, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান লাকু, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, জাসদ নেতা সাব্বির হোসেন, শহীদ মুক্তিযোদ্ধার সন্তান দেবদাস ঘোষ দেবু, শিক্ষক নেতা সাফিয়ার রহমান, ডা. সৈয়দ মামুনার রশীদ, সাবেক ছাত্রনেতা নওশাদ রশীদ, ওবায়দুর রহমান ময়না, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক সরকার প্রমুখ।

এতে আওয়ামী লীগ, বিএনপি, জাসদ, বাসদ, ওয়াকার্স পার্টির নেতারাসহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের ও স্বৈরাচার বিরোধী আন্দোলনের ছাত্রনেতারা অংশ নেন।

এদিকে বিকেলে দুপুরে কাচারী বাজার কোর্ট চত্বরে মানববন্ধন সমাবেশ থেকে মসিউর রহমান রাঙ্গাকে রংপুরে অবাঞ্চিত ঘোষণা করেছে মুক্তিযুদ্ধের স্বপেক্ষের আইনজীবীরা। এতে অংশ নেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করিম রাজু, সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সদস্য এ্যাডভোকেট নির্মল চন্দ্র মহন্ত প্রমুখ।

এছাড়া সন্ধ্যায় নগরীতে বিক্ষোভ মিছিল শেষে প্রেসক্লাব চত্বরে সমাবেশ করেছে রংপুর মহানগর জাতীয় শ্রমিকলীগ। এই সমাবেশ থেকে মসিউর রহমান রাঙ্গাকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানান শ্রমিকলীগের সাধারণ সম্পাদক এম এ মজিদ। অন্যথায় রংপুর বিভাগের পরিবহন ধর্মঘেটের হুঁশিয়ারি দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর