একটু সহানুভূতি প্রয়োজন

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম রংপুর | 2023-08-22 23:31:56

রংপুর সদর উপজেলার হরিদেবপুর ইউনিয়নের রতিরামপুর গ্রামের হাসানুজ্জামান। অসুস্থ দুই সন্তান নিয়ে দুঃখের সাগরে হাবুডুবু খাচ্ছে। টিউমার আক্রান্ত আর্নিকা আক্তার আর সদ্য জন্ম নেয়া শিশুকে নিয়ে বড়ই অসহায় দিন কাটছে দিনমজুর হাসানুজ্জামানের।

তার বড় কন্যা অষ্টম শ্রেণির ছাত্রী আর্নিকা আক্তারের কিডনির নিচে মেরুদণ্ডের মাঝে টিউমার হয়েছে। যা দ্রুত অপসরণ করা জরুরি। আর এই টিউমার অপসারণে প্রয়োজন ৪ লাখ টাকা। এই টাকা যোগাড় হলে আর্নিকার টিউমারটি অপসারণ করা সম্ভব হবে। সবার সহানুভূতিতে ফের হাসি মুখে বই-খাতাসহ ব্যাগ কাঁধে স্কুলে ছুটতে পারবে আর্নিকা।

আর্নিকার চিকিৎসার ব্যবস্থা করতে না পারার দুঃখের মাঝে হাসানুজ্জামানের সংসারে যোগ হয়েছে তার সদ্যজাত শিশু। হাসানুজ্জামানের সন্তান সম্ভবা স্ত্রী কয়েক দিন আগে নরমাল ডেলিভারির মাধ্যমে বাড়িতেই ৩য় সন্তান প্রসব করেছে। কিন্তু কপাল পুড়লে যা হয়! জন্ম নেয়া শিশুটির নাভির একটু উপর থেকে নিচের অংশে তলপেটের চামড়া নাই। পেটের নাড়ি ভুড়িগুলো স্পষ্ট দেখা যায়।

একদিকে বড় কন্যা আর্নিকা আক্তারের অসুস্থতা। অন্যদিকে, অপরিণত অবস্থায় জন্ম নেয়া নবজাতক শিশুটির চিৎকার। প্রায় ১৫ দিন যাবত ওই অবস্থায় বাড়িতেই দুঃখে কাতর অসহায় পরিবারটি।

টাকার অভাবে উন্নত চিকিৎসার জন্য মেডিকেলে নিতে পারছে না। সবমিলিয়ে দিনমজুর পিতা হাসানুজ্জামান অসুস্থ দুই সন্তানকে নিয়ে পাগল হয়ে যাবার উপক্রম।

তবে পাঠক, আপনি চাইলে একটু সহানুভূতির হাত বাড়িয়ে দিতে পারেন। ০১৭৯৪-৮৫৬১৮৩ এই বিকাশ নম্বরে কিংবা ০১০১১১০৯ সোনালী ব্যাংক ধাপ, রংপুর শাখার এই এ্যাকাউন্টে হাসানুজ্জামানকে সহায়তা পাঠাতে পারেন।

এ সম্পর্কিত আরও খবর