গফরগাঁওয়ে বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার নিহত

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-28 15:02:00

ময়মনসিংহের গফরগাঁওয়ে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে মোতালেব (৪২) নামে এক ডাকাত সর্দার নিহত হয়েছেন। এ ঘটনায় আক্রাম হোসেন নামে পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই) আহত হন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার রসুলপুর আঞ্চলিক সড়কে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ডিবির দুইটি টিম গফরগাঁওয়ে মাদকবিরোধী ও বিশেষ অভিযানকালে গোপন সংবাদে জানতে পারে, আন্তঃজেলা সংঘবদ্ধ ডাকাত দল আঞ্চলিক সড়কে ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছে। এ সময় ডিবির দুইটি টিম ওই স্থানে পৌঁছা মাত্রই সংঘবদ্ধ ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি করতে থাকে। এতে ওই পুলিশ সদস্য আহত হন।

পরে পুলিশ সরকারি সম্পদ ও আত্নরক্ষার্থে শর্টগানের ফাঁকা গুলি ছুড়লে এক পর্যায়ে সংঘবদ্ধ ডাকাত দল গুলি করতে করতে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলে আহত অবস্থায় ডাকাত সর্দার মোতালেবকে পাওয়া যায়।

পরে একটি পাইপগান, ১০ রাউন্ড গুলি ও ২০টি কার্তুজের খোসাসহ তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মোতালেবকে মৃত ঘোষণা করেন।

ওসি আরো জানান, নিহত মোতালেবের নেতৃত্বে একদল ডাকাত দীর্ঘদিন ধরে গফরগাঁও আঞ্চলিক সড়কে যাত্রাবাহী বিভিন্ন যানবাহনে ডাকাতি করে আসছিল। তার বিরুদ্ধে পাঁচটিরও বেশি ডাকাতির মামলা রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর