জনসচেতনতায় ঢাকার রাজপথে মোটরসাইকেল র‌্যালি

বিবিধ, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 16:14:02

‘ফুটওভার ব্রিজ ব্যবহার করুন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকায় অনুষ্ঠিত হয়েছে মোটরসাইকেল র‌্যালি। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শুক্রবার (৪ অক্টোবর) এই র‌্যালির আয়োজন করে একদল শিক্ষার্থী। যারা ২০০৬ সালের এসএসসি ও ২০০৮ সালের এইচএসসির শিক্ষার্থী। ফেসবুকে একটি ক্যাম্পেইনের মাধ্যমে র‌্যালিতে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছিল।

সংসদ ভবনের সামনে থেকে মোটরসাইকেল র‌্যালি শুরু হয়ে সংসদ ভবন-বিজয় সরণি-মহাখালী-গুলশান-প্রগতী সরণি-কুড়িল-এয়ারপোর্ট হয়ে উত্তরা ৭ নম্বর সেক্টরে যায়। সেখান থেকে কুড়িল-নদ্দা-বাড্ডা হয়ে আফতাবনগর এসে র‌্যালি শেষ হয়।

মোটরসাইকেল র‌্যালিতে অংশ নেওয়া সবার মাথায় ছিল হেলমেট। পরনে ছিল টি-শার্ট, যার মধ্যে লেখা ছিল ‘ফুট ওভার ব্রিজ ব্যবহার করুন’।

র‌্যালি আয়োজনের অন্যতম উদ্যোক্তা নোমান রাসেল। তিনি জানান, এই গ্রুপটি তৈরির উদ্দেশ্য ছিল সারাদেশের ২০০৬-০৮ ব্যাচের শিক্ষার্থীদের একই প্ল্যাটফর্মে দাঁড় করানো। হাতে হাত রেখে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের আয়োজন করা। সামান্য কয়েকদিনের মধ্যে গ্রুপটি সফলতার অনেক দ্বারপ্রান্তে। এ গ্রুপে রয়েছে ৫০ হাজারেরও অধিক সদস্য।

উল্লেখ্য, ২০০৬-০৮ ব্যাচের শিক্ষার্থীদের এই প্ল্যাটফর্ম থেকে এর আগেও বিভিন্ন সামাজিক সচেতনতামূলক ও মানবিক কর্মকাণ্ড পরিচালনা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর