ভোটকেন্দ্রে নেই ভোটার

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-31 10:29:20

ভোট গ্রহণ শুরুর তিন ঘণ্টাতেও কেন্দ্রে নেই ভোটারের উপস্থিতি। ভোট দেওয়া নিয়ে যেন আগ্রহ নেই ভোটারদের। এমন পরিস্থিতিতে ভোটগ্রহণ কর্মকর্তারা আছেন ভোটারের অপেক্ষায়।

শনিবার (৫ অক্টোবর) রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণে চারটি কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সকাল ৯ টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। বিরতিহীন আট ঘণ্টার এই ভোটে দুপুর ১২টায়েও কোনো কেন্দ্রে এক সাথে চার পাঁচজন ভোটারকে দেখা যায়নি। দুই এক জন নারী ভোটার চোখে পড়লেও পুরুষ ভোটার যেন লাপাত্তা। তবে কেন্দ্রের বাহিরে প্রার্থীদের কর্মী-সমর্থকদের সরব উপস্থিতি লক্ষ করা গেছে।

সরেজমিনে দেখা গেছে, রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে সকাল ১০টা পর্যন্ত এক ঘণ্টায় ৬টি বুথে মোট ভোট পড়েছে ৩৫টি।

কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ফরহাদুজ্জামান সরকার বলেন, 'শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। তবে ভোটারের উপস্থিতি কিছুটা কম আছে। এখন পর্যন্ত (সকাল ১০টা) ২ হাজার ৭০২ ভোটারের মধ্যে ৩৫জন ভোট দিয়েছেন।

অন্যদিকে নগরীর আদর্শ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে আড়াই ঘণ্টায় ১১৭টি ভোট পড়েছে বলে জানিয়েছে প্রিজাইডিং কর্মকর্তা সিরাজুল ইসলাম। দুপুর দুইটার পর থেকে কেন্দ্রগুলোতে উপস্থিতি বাড়তে পারে বলে জানান তিনি।

এদিকে রংপুর উচ্চ বিদ্যালয়, সালেমা বালিকা উচ্চ বিদ্যালয়, শিশুমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালেক্টরেট স্কুল এন্ড কলেজসহ বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে ভোটারদের তেমন উপস্থিতি চোখে পড়েনি।

ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, সরকারী দল আওয়ামী লীগ প্রার্থী না দেয়ায় আর বিএনপি ও জাতীয় পার্টির স্থানীয় প্রার্থী না থাকায় ভোট নিয়ে সাধারণ মানুষের তেমন কোনো আগ্রহ নেই।

তবে নির্বাচন কমিশনের কর্মকর্তারা বলছেন, বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতিও বাড়বে।

রিটার্নিং কর্মকর্তা জি.এম সাহাতাব উদ্দিন জানান, ১৭৫টি কেন্দ্রের এক হাজার ২৩ টি গোপনকক্ষে বিরতিহীনভাবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। বেলা বাড়ার সাথে সাথে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি বাড়বে।

উল্লেখ্য, এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য এ আসনে একজন স্বতন্ত্র প্রার্থীসহ ছয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ লাখ ৪২ হাজার ৯২৬ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন এরশাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী রিটা রহমান পেয়েছিলেন ৫৩ হাজার ৮৯ ভোট।

এ সম্পর্কিত আরও খবর