মিথ্যা অপপ্রচার যেন না হয়, সতর্ক থাকবেন: প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-22 00:14:14

গণমাধ্যমের মালিকদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের দেশের মানুষের মন-মানসিকতা হলো, সরকারে যারা থাকবে তাদের বিরুদ্ধে একটু কথা না বললে নাকি আকর্ষণীয় থাকে না। আপনারা বিরুদ্ধে বলেন, বিরুদ্ধে করেন, আমার কোন আপত্তি নেই । কিন্তু মিথ্যা অপপ্রচার যেন না হয়, এ ব্যাপারে দয়া করে সতর্ক থাকবেন।

বুধবার (২ অক্টোবর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে বেসরকারি টিভি চ্যানেলসমূহের বাণিজ্যিক সম্প্রচারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, মিথ্যা অপপ্রচারটা দেশের ভেতরে, মানুষের ভেতরে সন্দেহ বা সংঘাত সৃষ্টি করে। সেটা যেন না হয়, সেদিকে আপনারা সতর্ক থাকবেন। কিছু না হোক এই গোটা দশ বছরে দেশের জন্য কিছু কাজ তো করেছি। এটা তো আর অস্বীকার করতে পারবেন না। সেটাও একটু প্রচার করবেন, সেটাই আমরা চাই।

শেখ হাসিনা বলেন, কাজের মধ্য দিয়ে তখন সফলতা অর্জন করতে পারবেন যখন মানুষের মধ্যে একটা আত্মবিশ্বাস গড়ে ওঠে। তাই এমন কিছু করবেন না যাতে আমাদের দেশের মানুষ এত কিছু পাওয়ার পরেও আত্মবিশ্বাসটা হারিয়ে ফেলে, দিশেহারা হয়ে যায়। যেটুকু ভালো কাজ করেছি অন্তত সেটুকুর প্রচার আমি অবশ্যই দাবি করি।

দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, আমরা দ্বিতীয় স্যাটেলাইটের কার্যক্রম শুরু করেছি। কারণ স্যাটেলাইটের একটা নির্দিষ্ট সময় থাকে। এরমধ্যে আবার আরেকটা আমাদের আনতে হবে। আমাদের পাঁচ বছর (বঙ্গবন্ধু স্যাটেলাইট-১) ইতোমধ্যে হয়ে গেছে। আমাদের দ্বিতীয়টার কাজ শুরু করেছি। আমরা সময় থাকতেই সেটা নিয়ে আসব। আর এটা (বঙ্গবন্ধু স্যাটেলাইট-১) যেহেতু তথ্য বিষয়ক সেটাকে আমরা আরেকটু বড় আকারে করতে চাই। সেভাবে আমরা দ্বিতীয়টা শুরু করব। আমরা কাজ শুরু করেছি।

বাংলাদেশ একদিন নিজস্ব মেধা দিয়ে মহাকাশে আরো বেশি এলাকা জয় করতে সক্ষম হবে বলেও আশা প্রকাশ করেন সরকারপ্রধান।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো)-এর সভাপতি অঞ্জন চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর