যুবলীগের সমবায় সম্পাদক জিকে শামীম আটক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 21:08:42

যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক জিকে শামীমকে আটক করেছে র‌্যাব। রাজধানীর নিকেতন এলাকা থেকে তাকে আটক করা হয়।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে রাজধানীর নিকেতনে তার ব্যবসায়িক কার্যালয় জি কে বিল্ডার্স থেকে শামীমকে আটক করা হয়।

এর আগে বেলা ১২টা থেকে তার কার্যালয়টি ঘিরে রাখে র‌্যাব সদস্যরা। এর পর ভেতরে অভিযান চালায় তারা।

র‍্যাবের মুখপাত্র সারোয়ার বিন কাশেম জানান, জিকে শামীমের নিকেতনের অফিস থেকে প্রায় ১৬৫ কোটি টাকার এফডিআর নথি জব্দ করা হয়। এছাড়া ৭টি অস্ত্র, মার্কিন ডলার, নগদ দেড় কোটি টাকা উদ্ধার করা হয়। শুক্রবার ভোরে সুনির্দিষ্ট অভিযাগে অস্ত্রসহ শামীম ও তার ৭ দেহরক্ষী আটক করা হয়েছে। 

জিকে শামীমের বিরুদ্ধে টেন্ডারবাজি ও চাঁদাবাজির অভিযোগ রয়েছে।

জানা যায়, এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম ‘শামীম ঠিকাদার’  নামে পরিচিত। রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় শামীম ঠিকাদারি কাজ করে থাকেন। শুধু তাই নয় গণপূর্ত ভবনের বেশি ভাগ ঠিকাদারি কাজ করেন তিনি। বিএনপি-জামায়াত শাসনামলেও গণপূর্তে এই শামীমই ছিলেন ঠিকাদারি নিয়ন্ত্রণকারী ব্যক্তি। সেই জিকে শামীম এখন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক।

এর আগে অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে র‌্যাবের হাতে আটক হয়েছেন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। অস্ত্র ও মাদকের পৃথক দুই মামলায় তাকে সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

আরও পড়ুন: যুবলীগ নেতা শামীমের অফিসে মাদক ও টাকার স্তুূপ

এ সম্পর্কিত আরও খবর