‘ক্যাসিনোর বিরুদ্ধে নয়, অবৈধ ব্যবসার বিরুদ্ধে অভিযান’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-22 18:32:39

সম্প্রতি করা র‌্যাব-পুলিশের অভিযান নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমাদের এ অভিযান ক্যাসিনোর বিরুদ্ধে নয়, এটা অবৈধ ব্যবসার বিরুদ্ধে অভিযান। যে কেউ অবৈধভাবে কিছু করলে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ক্যাসিনোর বা অবৈধ ব্যবসা পরিচালনায় রাজনৈতিক ও প্রশাসনের কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেওয়া হবে। সরকার কোনো ক্যাসিনোর অনুমতি দেয়নি। গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই অভিযান পরিচালনা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, প্রশাসন জানতো কী জানতো না আমি সেখানে যাব না। কিন্তু প্রশাসন যখনই জেনেছে তখনই অভিযান শুরু করেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কে কতখানি জড়িত আছে বা সহযোগিতা করেছে অথবা কে এই ব্যবসার ব্যবস্থা করে দিয়েছে এগুলো তদন্তের পরে বেরিয়ে আসবে। আমরা সিলগালা করেছি। কার কতখানি ভূমিকা ছিল সেটাও তদন্তের পর বিস্তারিত বেরিয়ে আসবে।

ক্যাসিনোর মেশিনগুলো বিদেশ থেকে ভাগে ভাগে আসে উল্লেখ করে মন্ত্রী বলেন, মেশিনগুলো কখনোই বড় আকারে আসেনি। ছোট ছোট পার্টসের মত বিদেশ থেকে আসে। ভাগে ভাগে প্যাকেটে করে আসে। যা কারো চোখে পড়বে না। তবে যারা এগুলো এনেছে তারা অপরাধী। সেজন্য তাদের বিচারও হবে। যারাই আইন ভঙ্গ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সন্ধান পাওয়া যুবলীগ নেতার টর্চার সেলের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটা আমি শুনেছি। যদি হয়ে থাকে তাহলে বিচার হবে।

 

এ সম্পর্কিত আরও খবর