দেশের উন্নয়ন প্রক্রিয়ায় তরুণদের সম্পৃক্ত হবার আহ্বান স্পিকারের

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 01:24:13

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘তরুণ প্রজন্ম একটি দেশের উন্নয়নে সবচেয়ে বড় শক্তি। এজন্য দেশের উন্নয়নে তরুণদের মেধা, সৃজনশীলতা ও দক্ষতাকে কাজে লাগাতে হবে।’

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার রেডিসন ব্লু হোটেলে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এ সময় দেশের উন্নয়ন প্রক্রিয়ায় তরুণদের আরও সম্পৃক্ত হবার আহ্বান জানান তিনি।

স্পিকার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারি নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলেছে। সরকারের গৃহীত পদক্ষেপ এবং ধারাবাহিক প্রচেষ্টার কারণে জিডিপি ৮ শতাংশে উন্নীত ও দারিদ্র্যের হার ৪০ শতাংশ থেকে ২১ শতাংশে নামিয়ে আনা সম্ভব হয়েছে।’

স্পিকার আরও বলেন, ‘জেসিআই তরুণ উদ্যোক্তাদের একটি গ্লোবাল প্লাটফর্ম। প্রতিবছর বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য পুরস্কার প্রদানের এই উদ্যোগ তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করবে।’

এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে জেসিআইয়ের সকল সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে স্পিকারের হাত থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, ডা. আশরাফুল হক সিয়াম, নুসরাত ফারিয়া প্রমুখ পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, শবনম জাহান এমপি, এফবিসিসিআইয়ের নেতা ও জেসিআইয়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম বক্তব্য দেন।

এ সম্পর্কিত আরও খবর