আমার কোনো এজেন্ডা নেই: বিমানের এমডি মোকাব্বির

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-20 11:07:46

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও মোকাব্বির হোসেন বলেছেন, রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সে তিনি যোগ দিয়েছে নিজের সর্বোচ্চ দিয়ে প্রতিষ্ঠানের হয়ে কাজ করার জন্য। এখানে তার কোনো এজেন্ডা নেই।

`আমার অন্য কোনো এজেন্ডা নেই। আমি এখানে যোগ দিয়েছি এই প্রতিষ্ঠানের হয়ে কাজ করার জন্য। নিয়মানুযায়ী ব্যবসা ভালো করার চেষ্টা করবো। আজ যে অবস্থায় আছি, বিদায়কালেও সেই জায়গায় থাকবো। আমার হাইড এন্ড সিক কিছু নেই। সবকিছুই ট্রান্সপারেন্ট।’

বুধবার ( ১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। গত রোববার (১৫ সেপ্টেম্বর) তিনি বিমানে আনুষ্ঠানিকভাবে যোগ দেন। 

মোকাব্বির হোসেন বলেন, ‘আমার একটাই লক্ষ্য আর তা হলো প্রতিষ্ঠানটিকে নিয়ে সামনে এগিয়ে চলা। আমার মেধা, জ্ঞান ও শ্রম দিয়ে যেটি ভালো তার সর্বোচ্চ করার চেষ্টা করব। আজ যে অবস্থায় এখানে যোগ দিয়েছি, বিদায়কালেও সেই জায়গায় থাকব।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কেউ আইনের ঊর্ধ্বে কেউ নয়। অনেকেরই শাস্তি হচ্ছে, আরো অনেকেরটা প্রক্রিয়াধীন রয়েছে। তবে বিচারাধীন সব বিষয়ে কোনো প্রশ্নের উত্তর দেওয়া সম্ভব নয়।

নতুন আসা বোয়িং নিয়ে বিমান কি আগের পরিকল্পনা অনুযায়ী চলবে কিনা জানতে চাইলে তিনি বলেন, বোয়িং নিয়ে করা পুরনো পরিকল্পনা সংশোধন করতে হবে। কারণ, এ খাতে প্রতিনিয়তই প্রকৌশল পাল্টাতে হয়। এটাই এখাতের নিয়ম।

তিনি বলেন, এখাতের প্রথম বিষয়ই হচ্ছে নিরাপত্তা, এরপর যাত্রীদের সময়মতো সুনির্দিষ্ট গন্তব্যে পৌঁছানো। যাত্রী সেবার মান বৃদ্ধির জন্য অনেক পদক্ষেপ নেওয়া হয়েছে। যাতে তারা আরামে ভ্রমণ করতে পারেন।

এ সম্পর্কিত আরও খবর