বাঘায় দশম শ্রেণি পড়ুয়া দুই ছাত্রী নিখোঁজ, অপহরণ মামলা

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-31 14:56:40

রাজশাহীর বাঘায় একইদিনে দশম শ্রেণি পড়ুয়া দুই ছাত্রী নিখোঁজের ঘটনা ঘটেছে। গত ১২ সেপ্টেম্বর নিখোঁজ হন তারা। তিনদিনেও তাদের কোনো খোঁজ না পেয়ে অবশেষে সোমবার (১৬ সেপ্টেম্বর) বাঘা থানায় অপহরণ মামলা দায়ের করেছেন দুই ছাত্রীর অভিভাবক।

মামলার এজাহারে এক ছাত্রীর বাবা উল্লেখ করেন, গত ১২ সেপ্টেম্বর দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে পার্শ্ববর্তী মশিদপুর গ্রামের মনসুর প্রামাণিকের দুই ছেলে রাকিব (২১) ও সাকিব (১৮) মিলে তার মেয়ে অপহরণ করেছেন।

অপর ছাত্রীর বাবার দায়ের করা মামলায় বলা হয়- তার মেয়ে মাদরাসা থেকে বাড়ি ফেরার পথে অপহৃত হয়েছেন। এই অপহরণে নাটোরের লালপুর উপজেলার খানপুর গ্রামের শাহজাহানের ছেলে মিলন শেখ (২৫) জড়িত বলে সন্দেহ করছেন তিনি।

দুই মামলার মূল দুই আসামি রাকিব ও মিলনের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে তারা দাবি করেন, তারা কোনো মেয়েকে অপহরণ করেননি। প্রেমের সম্পর্কে ওই ছাত্রীরা ছেলেদের সঙ্গে বাড়ি ছেড়ে পালিয়েছেন। দুই ছাত্রীর পরিবার মেনে না নেওয়ায় কোথাও গিয়ে গোপনে রয়েছেন। অপহরণের তথ্য সঠিক নয়।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মহাসিন আলী বলেন, 'দশম শ্রেণি পড়ুয়া মেয়ের বয়স হিসেবে পরিবারের চোখ ফাঁকি দিয়ে বন্ধুর সঙ্গে পালানো কিংবা বিয়ে করা; এটা আইনের আওতায় পড়ে না। তাই পুলিশ মেয়ের বাবার অভিযোগের ভিত্তিতে পুলিশ মামলা নিয়েছে। অভিযোগ পাওয়ার পর থেকে অভিযুক্তদের গ্রেফতার ও নিখোঁজ দুই ছাত্রীকে উদ্ধারে তৎপর রয়েছে পুলিশ।'

এ সম্পর্কিত আরও খবর