নেত্রী চাইলে ভবিষ্যতে রাজনীতি করব, অন্যথায় নয়: রাব্বানী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 19:33:56

হঠাৎ করেই সাজানো বাগান তছনছ হয়ে গেছে শোভন-রাব্বানীর। একাধিক অভিযোগের ভিত্তিতে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ থেকে তাদের দু’জনকে সরে দাঁড়াতে হলো। ‘চেয়ার’ চলে যাওয়ার সঙ্গে সঙ্গে এত দিনের পরিচিত শুভাকাঙ্খীরাও দূরে সরে গেছে। অনেকটা একা হয়ে পড়েছেন শোভন-রাব্বানী।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাত ১১টায় ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস গোলাম রাব্বানী মোবাইলে বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘ভবিষ্যতের রাজনীতির জন্য আপার (আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা) নির্দেশনার দিকেই তাকিয়ে থাকবো। আপা চাইলে রাজনীতি করব, অন্যথায় নয়।’

ইতোমধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শোভন-রাব্বানীকে তাদের পদ থেকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন। সে বিষয়ে জানতে চাইলে রাব্বানী বলেন, পদত্যাগপত্র জমা দেওয়ার জন্য আপা যদি বলে থাকেন তাহলে পদত্যাগ করব। আপার সিদ্ধান্তই চূড়ান্ত।

ছাত্রলীগের রাজনীতিতে সাবেক হলেও গোলাম রাব্বানী ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচিত জেনারেল সেক্রেটারি (জি এস)। ডাকসুর জিএস হওয়ায় ছাত্র রাজনীতি এখনো ছাড়তে পারছেন না তিনি। বরং সেদিকেই আরো মনোযোগী হবেন বলেও জানালেন।

রাব্বানী বলেন, ডাকসুতে আমার যে ভূমিকা নেওয়ার সেটির দিকে আরো বেশি মনোযোগী হব।

এদিকে ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভেনের ব্যক্তিগত মোবাইল ফোন দু’টি বন্ধ রয়েছে। তার অবস্থানও ঘনিষ্ঠজনরা নিশ্চিত করতে পারেনি।

এ সম্পর্কিত আরও খবর