১৮ দিনে ট্রেনের ছাদে ভ্রমণের দায়ে আটক ১৮৮৬

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 18:21:19

ট্রেনের ছাদে ভ্রমণ বন্ধে টানা ১৮ দিনের অভিযানে এক হাজার ৮৮৬ জনকে আটক করেছে বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনী। ট্রেনের ছাদে ভ্রমণ ছাড়াও, বিনা টিকিটে ও ইঞ্জিনে ভ্রমণ করার অপরাধে রেলওয়ে আইনে এসব যাত্রীদের আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) ঢাকা বিভাগের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ড্যান্ট শহীদ উল্লাহ বার্তাটোয়েন্টিফোর.কম-কে আটকের বিষয়ে নিশ্চিত করেছেন।

ঢাকা বিভাগের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ড্যান্ট শহীদ উল্লাহ জানিয়েছেন, আটককৃতদের বিরুদ্ধে রেলওয়ে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ অভিযানে বিভিন্ন অপরাধে আটক এক হাজার ৮৮৬ জন যাত্রীকে বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করা হয়েছে। আটককৃত যাত্রীদের মধ্যে এক হাজার ১৪৬ জনকে রেলওয়ে আইনে জরিমানা করা হয়েছে। আটকের পর রেলওয়ে আইনে কোর্টে চালান করা হয়েছে ১৬ জনকে এবং থানায় সোপর্দ করা হয়েছে ৪৯৪ জনকে। আটককৃত ২৩০ যাত্রীর কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ১ সেপ্টেম্বর থেকে বিশেষ অভিযান শুরু হয়েছে। তবে এর আগে গত মাসের ২৬ আগস্ট থেকেই ঢাকা রেলওয়ে বিভাগে অভিযান শুরু হয়। ট্রেনের ছাদে ওঠা সম্পূর্ণ বন্ধ করতে হলে সাধারণ মানুষের সহযোগিতা ও সচেতনতা প্রয়োজন।

যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে অভিযান সফল করতে হবে। অভিযান পুরোপুরি সফল করতে আমাদের এই কার্যক্রম স্টেশনে চলমান থাকবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর