নতুন কমিটির অপেক্ষায় সিলেট ছাত্রলীগ

সিলেট, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট | 2023-08-24 03:41:49

সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নতুন কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরই অংশ হিসেবে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সিলেট আসছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন।

মঙ্গলবার দুপুরে সিলেটে পৌঁছে প্রথমে হযরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারত করবেন তিনি। পরে সিলেট জেলা, মহানগর, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) ছাত্রলীগের কর্মীসভায় যোগ দেয়ার কথা রয়েছে তার।

এই সফরের পর সিলেট জেলা, মহানগর, শাবিপ্রবি ও সিকৃবি ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন ছাত্রলীগের নেতারা। এদিকে শোভনের সফরকে ঘিরে পদ-প্রত্যাশী নেতারা এরই মধ্যে নগরজুড়ে তোড়ন ব্যানার টাঙিয়ে কেন্দ্রীয় সভাপতির মনোযোগ আকর্ষণের চেষ্টা করছেন। শোডাউনের প্রস্তুতিও নিচ্ছেন অনেকে।

জানা গেছে, ২ বছর আগে ২০১৭ সালে অভ্যন্তরীণ কোন্দলে ছাত্রলীগ কর্মী ওমর মিয়াদ হত্যার জেরে ১৮ অক্টোবর বিলুপ্ত ঘোষণা করা হয় সিলেট জেলা ছাত্রলীগের কমিটি। আর গতবছর সিলেট সিটি করপোরেশন নির্বাচনের পর ২১ অক্টোবর বিলুপ্ত করা হয় মহানগর ছাত্রলীগের কমিটি। এরপর একাধিকবার সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হলেও তা আলোর মুখ দেখেনি।

ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদ-প্রত্যাশী তানভীর আহমেদ আক্ষেপ করে বলেন, ‘দীর্ঘদিন ধরে রাজপথে আছি। তবে এখনো কোনো পদ পাইনি।’

তিনি বলেন, ‘প্রকৃত ছাত্রদের হাতে সিলেট ছাত্রলীগের নেতৃত্ব তুলে দেওয়া উচিত। এতে সিলেট ছাত্রলীগ তার হারানো ঐতিহ্য ফিরে পাবে।’

 

এ সম্পর্কিত আরও খবর