ট্রেনের ছাদে ভ্রমণের দায়ে আটক ২০

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 09:18:59

দুর্ঘটনা এড়াতে ট্রেনের ছাদে ভ্রমণ রোধে দ্বিতীয় দিনের মতো কমলাপুর রেল স্টেশনে অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনী। অভিযানের দ্বিতীয় দিনে ট্রেনের ছাদ ও ইঞ্জিনে ভ্রমণ করার দায়ে ২০ জনকে আটক করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) সকালে কমলাপুর রেল স্টেশনে থেকে বিনা টিকিটে ইঞ্জিন ও ছাদে ভ্রমণ করার দায়ে এসব যাত্রীকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে রেলওয়ে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় রেলওয়ে নিরাপত্তা বাহিনী।

সরেজমিন দেখা যায়, অবৈধভাবে কেউ যেন ট্রেনের ছাদে ও ইঞ্জিনে ভ্রমণ করতে না পারে তার জন্য অভিযান চালানোর পাশাপাশি বিভিন্ন কর্মসূচি নিয়েছে কমলাপুর রেল স্টেশন কর্তৃপক্ষ। স্টেশনে যাত্রীদের হাতে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। এছাড়া হ্যান্ড মাইকিং করে প্রচারণা চালানো হচ্ছে।

ঢাকা বিভাগের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারি কমান্ড্যান্ট শহীদ উল্লাহ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'অভিযান চলমান রয়েছে। সকাল থেকে বিভিন্ন অপরাধে ২০ জনকে আটক করা হয়েছে। নিয়মিত অভিযান পরিচালনা করলে মানুষের মধ্যে সচেতনতা বাড়বে এবং বিনা টিকিটে ট্রেনের ছাদ ও ইঞ্জিনে ভ্রমণ থেকে যাত্রীরা বিরত থাকবেন আশা করছি।

কমলাপুর রেল স্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'এই অভিযান পরিচালনা করার জন্য চার সদস্য বিশিষ্ট কমলাপুর রেল স্টেশনে একটি কমিটি করে দেয়া হয়েছে। কমিটির সদস্যরা অভিযান তদারকি করছেন। আমরা মানুষের মধ্যে সচেতনতা তৈরি করার চেষ্টা করছি। যাতে করে যাত্রীরা জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে যাতায়াত না করেন।

অভিযান পরিচালনা কমিটির আহ্বায়ক সহকারী প্রকৌশলী সাজিদ হাসান নির্ঝর বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'রেল একটি রাষ্ট্রীয় সংস্থা। ট্রেনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ভ্রমণ করেন। তাই সবাই যাতে স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারেন তার জন্য এই অভিযান পরিচালনা করা হচ্ছে'।

এ সম্পর্কিত আরও খবর