রংপুরে ১৬টি স্থানে এরশাদের চেহলাম

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-09-01 15:30:50

রংপুরে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের চেহলামের (চল্লিশা) জন্য সব আয়োজন প্রস্তুতি সম্পন্ন করেছে জাতীয় পার্টি। আগামী শনিবার (৩১ আগস্ট) অন্যান্য জেলার নেয় বাদ জোহর থেকে রংপুর মহানগরী ও সদর উপজেলার ১৬টি স্থানে দুস্থদের মাঝে খাবার বিতরণ, দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।

প্রয়াত এরশাদের সমাধীস্থল রংপুর মহানগরীর দর্শনাস্থ পল্লী নিবাসে মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হবে। এতে দলের সিনিয়র কো-চেয়ারম্যান, জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ ও পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার যোগ দেওয়ার কথা রয়েছে।

এদিকে, রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, নগরীর ৩৩টি ওয়ার্ডের ১১টি পৃথক স্থানে (শিক্ষাপ্রতিষ্ঠান) চেহলাম ও দোয়া মাহফিল আয়োজনের সব ধরনের প্রস্তুতি গ্রহণ হয়েছে। এছাড়া রংপুর সদর উপজেলার পাঁচটি স্থানে এই আয়োজন রয়েছে। সবমিলে প্রায় ২০ হাজার লোকের সমাগম ধরে চেহলামের জন্য কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

যে সব স্থানে চেহলাম আয়োজন:

রংপুর মহানগরীর ১-৩ নং ওয়ার্ডের জন্য উত্তম উচ্চ বিদ্যালয়, ৪-৬ নং ওয়ার্ডের জন্য খটখটিয়া উচ্চ বিদ্যালয়, ৭-৯ নং ওয়ার্ডের জন্য মহব্বতখা উচ্চ বিদ্যালয়, ১০-১২ নং ওয়ার্ডের জন্য কেরানিরহাট স্কুল ও কলেজ, ১৩-১৫ নং ওয়ার্ডের জন্য বড়বাড়ী উচ্চ বিদ্যালয়, ১৬-১৮ নং ওয়ার্ডের জন্য লালকুঠি উচ্চ বিদ্যালয় ও কলেজ, ২০-২২ নং ওয়ার্ডের জন্য মুলাটোল আলিয়া মাদরাসা, ১৯-২৫ নং ওয়ার্ডের জন্য নিউজুম্মাপাড়া প্রাইমারি স্কুল, ২৪-২৭ নং ওয়ার্ডের জন্য রবাটসনগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ, ২৮-৩০ নং ওয়ার্ডের জণ্য মাহিগঞ্জ বালিকা বিদ্যালয় ও ৩১-৩৩ নং ওয়ার্ডের জন্য তালুক তামপাট উচ্চ বিদ্যালয়ের চেহলামের আয়োজন করা হয়েচে।


এছাড়া সদর উপজেলার পাঁচটি ইউনিয়নের মধ্যে সদ্যপুস্করনীর পালিচড়া উচ্চ বিদ্যালয়, চন্দনপাট এর সাহাবাজপুর উচ্চ বিদ্যালয়, মমিনপুরহাট দাখিল মাদরাসা, হরিদেবপুর পাগলাপীর উচ্চ বিদ্যালয় ও খলেয়ার গঞ্জিপুর উচ্চ বিদ্যালয়ে মরহুমের চেহলাম ও দোয়া অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ১৪ জুলাই সকাল পৌনে ৮টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় হুসেইন মুহম্মদ এরশাদ মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। মৃত্যুর চল্লিশ দিনের মাথায় গত ২৪ আগস্ট চেহলাম আয়োজনের তারিখ নির্ধারিত ছিল। তবে জন্মাষ্টমীর কারণে পিছিয়ে ৩১ আগস্ট করা হয়।

এ সম্পর্কিত আরও খবর