রোহিঙ্গাদের ইন্ধনদাতা এনজিওর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট | 2023-08-23 00:50:05

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ অন্যায় করলে তাকে শাস্তির আওতায় আনা হবে। এজন্য বিচার বিশ্লেষণ চলছে। এছাড়া শর্তের বাইরে যেসব এনজিও রোহিঙ্গাদের নানাভাবে ইন্ধন দিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রোহিঙ্গাদের জন্য কেউ কেউ দা–কুড়াল বানাচ্ছে। যারা এটা করছে, তাদের শাস্তি দেওয়া হবে।

শুক্রবার (৩০ আগস্ট) সিলেট নগরের ধোপাদিঘীরপাড়স্থ হাফিজ কমপ্লেক্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও শোকের মাস আগস্ট উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা সমস্যা শুধু বাংলাদেশের নয়। এই সমস্যা সারাবিশ্বের। তাই এই সমস্যা সমাধানে সবাইকে এগিয়ে আসতে হবে। যে সংস্থাটি রোহিঙ্গাদের সরবরাহের জন্য দেশীয় অস্ত্র তৈরি করেছে তাদেরকেও ইতোমধ্যে চিহ্নিত করা হয়েছে।

সেলিনা মোমেনের সভাপতিত্বে ও কাউন্সিলর আজাদুর রহমান আজাদের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেছা হক, আছমা কামরান, নাজনীন হোসেন প্রমুখ।

এর আগে সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এসব অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী জানান, সংসদ সদস্য নির্বাচিত হওয়ার আগেই তিনি সরকারের পক্ষ থেকে সিলেটের উন্নয়ন নিয়ে নানা প্রকল্প গ্রহণ করেছিলেন। এর মধ্যে অন্যতম ছিল সিলেটের শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন। এর অংশ হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সিলেটের ৬০টি স্কুলের নতুন ভবনের কাজ শুরু হয়।

এ সম্পর্কিত আরও খবর