সিলেটে ডাকাতির মামলায় ৪ জনের যাবজ্জীবন

সিলেট, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট | 2023-08-27 02:17:54

সিলেটের বালাগঞ্জে একটি ডাকাতির মামলায় চার জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিনমাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় ছয় জনকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে অতিরিক্ত দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক রুকসানা বেগম হ্যাপি এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার তমসিপাড় গ্রামের রনঞ্জিত দাস, একই জেলার রাজনগর উপজেলার শাহপুর গ্রামের আব্দুস শহীদ, বাদল মিয়া ও সিলেটের শহরতলীর শিববাড়ি শংকর সেনা গ্রামের ফুল মিয়া। খালাসপ্রাপ্তরা হলেন- আবু বক্কর, রুমন মিয়া, আফজাল, সুজন, সাইদুল ও টুনু।

জানা যায়, ২০১৪ সালের ১৫ আগস্ট রাতে বালাগঞ্জের হামছাপুর গ্রামের শাহজাহান মিয়ার বাড়িতে একদল ডাকাত হানা দেয়। এ সময় ডাকাতরা পরিবারটির সবাইকে জিম্মি করে দুই লাখ ৯৩ হাজার টাকা মূল্যের মালামাল লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় শাহজাহান মিয়া বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে ডাকাতদের গ্রেফতার করে। ২০১৪ সালের ২৮ অক্টোবর ১০ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। আর এ মামলার বিচার কার্যক্রম শুরু হয় ২০১৫ সালের ২৫ সেপ্টেম্বর।

এ সম্পর্কিত আরও খবর