'ডেঙ্গু প্রতিরোধে সিটি কর্পোরেশনের দুর্নীতি অপ্রত্যাশিত'

ঢাকা, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 07:00:32

ঢাকা সিটি কর্পোরেশনের মশক নিধন কার্যক্রমের কেনাকাটা ও বাস্তবায়ন কাজ স্বচ্ছ থাকবে। মানুষের প্রাণ রক্ষার এ মহৎ কাজে দুর্নীতি করলে সেটি অপ্রত্যাশিত বলে মন্তব্য করেন দুদক কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাজধানীর বেইলি রোডে অফিসার্স ক্লাবের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠান ও আবাসিক এলাকায় এডিস মশা নিধনে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দুদক কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান।

তিনি কর্পোরেশনের উদ্দেশ্যে বলেন, মশা নিধনের ওষুধ ক্রয় কিংবা যন্ত্রপাতি ক্রয়ে দুর্নীতি হোক এটা কমিশন প্রত্যাশা করে না। আমরা আশা করি কেউ অভিযোগ করবে না, এমনকি কমিশনের অভিযোগ কেন্দ্রের হটলাইন-১০৬ এ কেউ জানাবে না দুর্নীতি হয়েছে।

তিনি বলেন, দুর্নীতি দমন কমিশন ২৫টি প্রাতিষ্ঠানিক টিমের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। তার মানে এই নয় ২৬ নম্বর টিম গঠন করা হবে না। প্রয়োজন হলে এ জাতীয় আরো প্রাতিষ্ঠানিক টিম আরো গঠন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের পর সিটি কর্পোরেশনের মশক নিধন কর্মীদের সঙ্গে নিয়ে দুদক কমিশনার ভিকারুননেছা স্কুল এন্ড কলেজে মশক নিধন কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক এবং সাবেক সচিব মোঃ ইব্রাহিম হোসেন খান, ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আনসার আলী খান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনর প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর