রমেকে ডেঙ্গুতে আরও এক শিশুর মৃত্যু

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-26 15:41:08

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মনিষা নামে ১২ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে হাসপাতালের আইসিইউতে তার মৃত্যু হয়। এ নিয়ে রমেকে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চারজন মারা গেল। মৃত মনিষা আক্তার দিনাজপুর জেলার বোচাগঞ্জ এলাকার মকবুল হোসেনের মেয়ে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু বিষয়ক মুখপাত্র ও মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আসাদুজ্জামান বার্তাটোয়েন্টিফোর.কমকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত সোমবার (২৬ আগস্ট) মনিষা আক্তার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়। তার অবস্থা আশঙ্কাজনক হলে তাকে আইসিইউতে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে সে মারা যায়।

তিনি আরও জানান, গত ১৯ জুলাই থেকে আজ পর্যন্ত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এ পর্যন্ত ৬০০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে চিকিৎসা নিয়ে চলে গেছে ৫৭১ জন। বর্তমানে ২৯ জন চিকিৎসাধীন আছে।

এর আগে গাইবান্ধার এক শিশু, লালমনিরহাটের এক ব্যবসায়ী এবং দিনাজপুরের বিরল এলাকার এক যুবক ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ সম্পর্কিত আরও খবর