সিলেট-ব্রাহ্মণবাড়িয়ায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

সিলেট, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম,ঢাকা | 2023-08-26 02:09:49

পাঁচ দফা দাবিতে দুই সেপ্টেম্বর থেকে সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়ায় অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

বুধবার (২৮ আগস্ট) দক্ষিণ সুরমা বাবনাস্থ সংগঠনের কার্যালয়ে এক আলোচনা সভায় এই ধর্মঘটের ডাক দেয়া হয়। সভায় পাঁচ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত সকলকে ঐক্যবদ্ধ থেকে দাবি আদায়ে ধমর্ঘট চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়।

সভায় বক্তারা বলেন, সিলেট-সুনামগঞ্জ সড়কে চালুকৃত বিআরটিসি বাস সার্ভিস প্রত্যাহার করার দাবি জানালেও কর্তৃপক্ষ এ বিষয়ে কোন পদক্ষেপ নেয়নি। মহাসড়কে চেকিং এর নামে পরিবহন শ্রমিকদের উপর পুলিশ নির্যাতন বন্ধ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যর্থতার পরিচয় দিয়েছে। সুনামগঞ্জ-সিলেট রোডে চালুকৃত বিআরটিসি বাস সার্ভিস বন্ধসহ বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে বিভিন্ন সময় স্মারকলিপি ও সমঝোতা বৈঠক করেও ফল পাওয়া যায়নি।

সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মুক্তিযুদ্ধা সেলিম আহমদ ফলিক সভাপতিত্বে ও সদস্য সচিব মো. সজিব আলী পরিচালনায় সভায় আরোও বক্তব্য রাখেন সিলেট জেলা পরিবহন মালিক সমিতির আহ্বায়ক মো. আবুল কালাম, সাধারণ সম্পাদক শাহ মো. জিয়াউল কবির পলাশ, হবিগঞ্জ জেলা সড়ক পরিবহনের সহ-সভাপতি জিতু মিয়া, সুনামগঞ্জ জেলা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, সিলেট জেলা ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি সৈয়দ মকসুদ আহমদ, সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউল করিম, কার্যকরি সভাপতি বুরহান উদ্দিন।

এ সম্পর্কিত আরও খবর