খুলনায় হত্যা মামলায় হুইপের ভগ্নিপতিসহ জনের ৮ যাবজ্জীবন

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা | 2023-08-26 22:05:21

খুলনায় আনন্দ মণ্ডল হত্যা মামলায় জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাসের ভগ্নিপতি নিমাই মণ্ডল ওরফে নির্মলসহ আটজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের সবাইকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) বিকেলে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাইফুজ্জামান হিরো এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-প্রমথ মণ্ডল, অশোক মণ্ডল, অমর মণ্ডল, নিমাই মণ্ডল ওরফে নির্মল, গোলক মণ্ডল, রমেশ মণ্ডল, নিশাকর মণ্ডল ও বিকাশ বালা।

মামলার বিবরণে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে ১৯৯৯ সালের ৩০ মে রাতে খুলনার বটিয়াঘাটা উপজেলার হোগলাবুনিয়া স্লুইস গেটের কাছে আনন্দ মণ্ডলকে কুপিয়ে ফেলে রেখে যান আসামিরা। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২ জুন মারা যান আনন্দ। এ ঘটনার পরের দিন আনন্দের স্ত্রী দেবলা মণ্ডল বাদী হয়ে বটিয়াঘাটা থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এ মামলায় ২০০৮ সালের ২০ অক্টোবর ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগের সত্যতা পাওয়ায় বুধবার আটজনকে যাবজ্জীবন ও জরিমানা করেন আদালত। বিচারকাজ চলাকালে এক আসামির মৃত্যু হওয়ায় তার নাম মামলা থেকে বাদ দেওয়া হয়। এছাড়া অভিযোগ প্রমাণ না হওয়ায় বাকিদের খালাস দেওয়া হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি আরিফ মাহমুদ লিটন।

এ সম্পর্কিত আরও খবর